ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনামুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে যোগ দেয়া যাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৯ ২ জুলাই ২০২০

কোন ব্যক্তি করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার ১৪ দিন পর কাজে যোগ দিতে পারবেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার (২ জুলাই) করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ কথা বলেন।

তিনি বলেন, ‘কোন ব্যক্তির করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে। করোনার উপসর্গ চলে গেলে আরও ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে কাজে ফেরা যাবে।’

তিনি বলেন, ‘সুস্থ হওয়ার পর অনেকের কাজে ফিরতে অসুবিধা হচ্ছে। এক্ষেত্রে যে কেউ করোনা আক্রান্ত হলে অবশ্যই ১৪ দিন আইসোলেশনে থাকবেন। উপসর্গমুক্ত হলে তিনি আরও ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে কাজে ফিরবেন। যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই সময়টিকে ১০ দিন বলেছে। তবুও অতিরিক্ত সতর্কতা বিবেচনায় আমরা লক্ষণ, উপসর্গমুক্ত হওয়ার পরও ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার জন্য বলছি।’

নাসিমা সুলতানা বলেন, যারা নিয়োগকারী আছেন, তারা এ বিষয়টি বিবেচনায় নিয়ে তাদের কর্মকর্তা-কর্মচারিদের কাজে ফিরতে সহায়তা করবেন। এক্ষেত্রে আর কোনো পরীক্ষার দরকার হবে না।

এদিকে দেশে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ১ হাজার ৯২৬ জন। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন। আর করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৬ হাজার ৪৪২ জন।  

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি