ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

‘করোনার প্রভাব কয়েক দশক থাকতে পারে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭ ১ আগস্ট ২০২০ | আপডেট: ১৫:০৮ ১ আগস্ট ২০২০

টেড্রোস আডানোম গেব্রিয়াসিস- রয়টার্স

টেড্রোস আডানোম গেব্রিয়াসিস- রয়টার্স

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাব বেশ কয়েক বছর পর্যন্ত থাকতে পারে বলে আশঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গতকাল শুক্রবার সংস্থাটির এক জরুরী বৈঠকে মহাপরিচালক টেড্রোস আডানোম গেব্রিয়াসিস এমন আশঙ্কার কথা জানান। খবর আল জাজিরা’র। 

আজ শনিবার দুপুর পর্যন্ত জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৫ লাখ। মারা গেছেন ৬ লাখ ৭০ হাজারেরও বেশি মানুষের। গত কয়েক সপ্তাহে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, মেক্সিকো ও যুক্তরাজ্যে করোনার প্রকোপ বাড়তে দেখা গেছে। ২০২১ সালের আগে কোনও ভ্যাকসিন হাতে পাওয়ার ব্যাপারে আশাবাদী নয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুক্রবার গেব্রিয়াসিস বলেন, ‘যদিও করোনা ভাইরাস নিয়ে গবেষণায় অগ্রগতি হয়েছে তারপরও অনেক প্রশ্নের উত্তর এখনও মেলেনি। মানুষ এখনও ঝুঁকিতে থেকে গেছে। এ মহামারির মতো এমন স্বাস্থ্য সংকট শতাব্দীতে একবারই দেখা যায়। আর এর প্রভাব আগামী কয়েক দশক পর্যন্ত থেকে যেতে পারে।’

শুরু থেকেই বিভিন্ন দেশ ও প্রতিষ্ঠান করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের চেষ্টা করে যাচ্ছে। তবে এখন পর্যন্ত কার্যকর ভ্যাকসিন পাওয়া না গেলেও আশাহত হচ্ছেন না বিশ্ব নেতারা। 

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি