ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

করোনায় আরও ২৯ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ২৯ নভেম্বর ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন ৬ হাজার ৬০৯ জন। করোনা শনাক্ত হয়েছে আরও এক হাজার ৭৮৮ জনের। এ নিয়ে এখন পর্যন্ত ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জনের করোনা শনাক্ত হল। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৮৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জন।

রবিবার (২৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর প্রকাশিত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৬৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩৭টি। এখন পর্যন্ত ২৭ লাখ ৫৭ হাজার ৩২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ০২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

আরও জানানো হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৭৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৫৩৪ জন। 

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে রয়েছেন। 

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি