ঢাকা, বুধবার   ১২ মে ২০২১, || বৈশাখ ২৮ ১৪২৮

করোনায় আরও ৬৯ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১৩ এপ্রিল ২০২১

দেশে করোনাভাইরাসে আরও ৬৯ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪৩ জন পুরুষ এবং নারী ২৬ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৯ হাজার ৮৯১ জন। আর একদিনে করোনা শনাক্ত হয়েছেন ৬ হাজার ২৮ জন। মোট শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩৭ হাজার ৯৮৫ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৬১৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩২ হাজার ৯৫৫টি। এখনও পর্যন্ত মোট ৫০ লাখ ৭০ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৫৩ জন, এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৮ দশমিক ২৯ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৩ দশমিক ৭৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৩ দশমিক ৯৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পর্যন্ত পুরুষ মোট মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৩৭৬ জন এবং মোট নারী ২ হাজার ৫১৫ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ৬৯ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৪১ জন, চট্টগ্রামে ১৩ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ৩ জন, বরিশালে ৩ জন, সিলেটে ২ জন, রংপুরে ৩ জন এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৬৩ জন, বাড়িতে মারা গেছেন ৫ জন এবং ১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। 

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি