ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

করোনায় মারা গেছেন আরও ১১ জন, সুস্থ ১০৩৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৩, ৭ মার্চ ২০২১

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৬৩তম দিনে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ১১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন।

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১১ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ২ জন। গতকাল ১০ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৪৬২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

রোববার (৭ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৯২ জনের নমুনা পরীক্ষায় ৬০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৩ হাজার ৮২ জনের নমুুনা পরীক্ষায় ৫৪০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৬৬ জন কম শনাক্ত হয়েছেন।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ৩০ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪ দশমিক ১৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১৭ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪১ লাখ ৪৬ হাজার ২০৫ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৫০ হাজার ৩৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩১ লাখ ৮৪ হাজার ৬৩৪টি হয়েছে সরকারি এবং ৯ লাখ ৬১ হাজার ৫৭১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮২২ জন। গতকালের চেয়ে আজ ২১৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৩ হাজার ৩ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৪০ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৩১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৯ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৫৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৮৩৪ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২২০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪০টি ও বেসরকারি ৬৯টিসহ ২১৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৯২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৮২ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ১০টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি