ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় মারা যাওয়া ৫ হাজারের ৪ হাজারই পুরুষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২ ২৮ সেপ্টেম্বর ২০২০

করোনা ভাইরাসে দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৫ হাজার ১৯৩ জনের মধ্যে ৪ হাজার ১৮ জনই পুরুষ এবং ১ হাজার ১৭৫ জন নারী।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আর ৩২ জনের মৃত্যু হয়েছে, আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪০৭ জন।

দেশে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৫৫৫ জন হলো। দেশে করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ১৯৩ জনে দাঁড়াল। 

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ১ হাজার ৫৮২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৭২ হাজার ৭৩ জন হয়েছে। 

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১০৬টি ল্যাবে ১১ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১৯ লাখ ২১ হাজার ৩৮২টি নমুনা। 

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৮০ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩২ জনের মধ্যে পুরুষ ২২ জন এবং নারী ১০ জন। এ পর্যন্ত মৃত ৫ হাজার ১৯৩ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ১৮ জন; যা শতাংশের হিসাবে ৭৭ দশমিক ৩৭ শতাংশ এবং নারী রয়েছেন ১১৭৫ জন; যা শতাংশের হিসাবে ২২ দশমিক ৬৩ শতাংশ।

মৃতদের বয়স বিভাজনে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় মৃতদের সবাই চল্লিশোর্ধ্ব। এদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন চারজন, ৫১ থেকে ৬০ বছরের নয়জন এবং ষাটোর্ধ্ব বয়সের মারা গেছেন ১৯ জন।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছেন যথারীতি ঢাকাতেই, ২৫ জন। এছাড়াও চট্টগ্রাম ও রাজশাহীতে তিনজন করে এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩০ জন এবং বাড়িতে থেকে মারা গেছেন দুজন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। মৃত্যুপুরীতে পরিণত হয় বিশ্বের অধিকাংশ এলাকা। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় ১৮ মার্চ।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি