ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা আক্রান্তে বিশ্বে সর্বোচ্চ রেকর্ড আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২২ ৫ জুলাই ২০২০ | আপডেট: ১৬:২৫ ৫ জুলাই ২০২০

বিশ্বে দুই লাখ ১২ হাজার ৩২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আজ। যা মহামারিটি ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ। এক বিবৃতিতে আজ রবিবার এটা নিশ্চিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তারা জানায়, গেল ২৪ ঘণ্টায় আক্রান্তের হিসেবে অর্ধেকই শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। রবিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৩৫ হাজার ৭৭০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৩১৮ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৩২৬ জন এবং মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৩৬৫ জনের।

এরপরের অবস্থানে আছে দক্ষিণ এশিয়ার দেশগুলো। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আক্রান্ত বিবেচনায় বিশ্বের মধ্যে চতুর্থ স্থানে উঠে আসা ভারতে রবিবার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৪ হাজার ৫১৫ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ২৭ জনের।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট করোনায় মৃতের সংখ্যা পাঁচ লাখ ৩৩ হাজার ছয়শো ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লাখের কাছাকাছি। রবিবার বিকেল ৩টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৩ লাখ ৯৫ হাজার ৪৪২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৭৭৩ জনের।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি