ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা: শীতকালে ইউরোপে বড় মাশুলের আশঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১ ২১ সেপ্টেম্বর ২০২০

করোনাকালীন শীতকাল ইউরোপের দেশগুলোর জন্য বেশ চ্যালেঞ্জিং। এখন থেকেই করোনা সংক্রমণ না ঠেকানো গেলে যুক্তরাজ্যের মতে দেশগুলোকে আরো বড় মাশুল দিতে হতে পারে বলে আশঙ্কা দেশটির স্বাস্থ্যমন্ত্রীর। 

পর্যটন কেন্দ্রসহ স্কুলগুলো খুলে দেয়ায় সংক্রমণ বাড়ছে ইউরোপে। এদিকে, বিশ্বে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ২৮ হাজারের বেশি। আর প্রাণহানি ছাড়িয়েছে ৯ লাখ ৬৫ হাজার। 

যুক্তরাষ্ট্রে প্রতিদিনই বাড়ছে মহামারী করেনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। দেশটির কোভিড ট্র্যাকিং প্রকল্প জানায়, গত ২৪ ঘণ্টায় ১০ লাখের বেশি মানুষ করোনার লক্ষণ নিয়ে টেস্ট করিয়েছেন। 

স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত এ সংগঠনের দাবি, দিনে অন্তত ৬০ লাখের মতো মানুষের করোনা পরীক্ষা করানোর মত কিটস সরবরাহ করা উচিত। দেশটিতে ৭০ লাখের বেশি সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪ হাজারের বেশি।    

এদিকে, যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক সতর্ক করে বলেন, দেশটি ভয়াবহ করোনা পরিস্থিতির মুখোমুখি দাঁড়িয়ে। সকলে যদি নিজে থেকেই সতর্ক না হন, তাহলে সরকার কঠোর হতে বাধ্য হবে বলে জানান তিনি। 

ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, দেশটিতে গেল ২৪ ঘন্টায় ১৬ হাজারের বেশি লোকের করোনা সংক্রমণ হয়েছে। নতুন করে ৩ শতাধিকের প্রাণহানি নিয়ে মৃত্যু ১ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে।  

আর ভারতে, ৫৪ লাখ ৮৫ হাজারের বেশি আক্রান্ত নিয়ে মৃত্যু হয়েছে প্রায় ৮৮ হাজার মানুষের। 

অপরদিকে, ফ্রান্সে সব পর্যটন কেন্দ্র এবং স্কুলগুলো খুলে দেওয়ায় বেড়েছে করোনা সংক্রমণের হার। গেল ২৪ ঘন্টায় ১০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। 

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি