ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ২৩:৫৩:৩৭

Ekushey Television Ltd.

কোনো চাপেই সরকার নতি স্বীকার করবে না: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৮ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮ বুধবার | আপডেট: ০৬:২৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮ বুধবার

নির্বাচনের আগে বিএনপির পক্ষ থেকে সরকারের পদত্যাগ করার যে দাবি উঠেছে সেটি অবান্তর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, পরিষ্কারভাবে বলতে চাই নির্বাচন হবে পবিত্র সংবিধান অনুযায়ী। সরকার কোনো চাপের কাছে নতি স্বীকার করবে না। সংবিধান বহির্ভূত কোন চাপের কাছে নতি স্বীকার করবে না সরকার।

আজ বুধবার নগরভবনে আয়োজিত ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ আয়োজিত ১১তম সমন্বয় সভায় এসব কথা বলেন তিনি।

তফসিল ঘোষণার আগে বিএনপি নেতাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন তাহলে দেশের দায়িত্ব নিবেন কে, মির্জা ফখরুল? সবকিছুই সংবিধান অনুযায়ী চলবে আমরা সংবিধানের বাইরে যাব না।

খালেদা জিয়ার মামলায় সরকারের কোনো হাত নেই এমনটি জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত দেবে আদালত। এখানে সরকারের কিছু করার নেই। সরকার যদি আদালতের উপর হস্তক্ষেপ করতই তাহলে ৩০টির ওপরে মামলায় খালেদা জিয়ার জামিন পেতেন না।

সেতুমন্ত্রী বলেন, জনদুর্ভোগ কমাতে ডিসেম্বর পর্যন্ত রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ থাকবে। তিনি বলেন, সড়ক পরিবহন আইন আগামী ১৬ সেপ্টেম্বর জাতীয় সংসদে উত্থাপন করা হবে। অক্টোবরে শেষ অধিবেশনে ওই আইন পাস হবে।

মোটরসাইকেলে শিশু আরোহীদের জন্যও হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছেন তিনি। বলেন, যত বড় ভিআইপি হোন না কেন, সড়কে সবাই আইন মানতে বাধ্য।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি