ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৬:০৫:৪৮

Ekushey Television Ltd.

খালেদার অনুপস্থিতিতে মামলা চলবে কি-না, সিদ্ধান্ত ২০ সেপ্টেম্বর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০২:৫১ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার

কারাবন্দি খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম চলবে কি-না, সে বিষয়ে আগামী ২০ সেপ্টেম্বর আদেশ দেবেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার পুরনো কারাগারের ভেতরে অবস্থিত অস্থায়ী ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এ দিন ঠিক করেন। এ দিকে, খালেদা জিয়া আদালতে যেতে ইচ্ছুক নন বলে আজও তিনি জানিয়েছেন কারা কর্তৃপক্ষকে।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবীরা খালেদা জিয়া আদালতে উপস্থিত না হলে মামলার কার্যক্রম সমাপ্ত করে রায় ঘোষণার জন্য আবেদন করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এ আবেদন করেন। আবেদনে তিনি উল্লেখ করেন, খালেদা জিয়া যেহেতু আদালতে আসতে চাচ্ছেন না, সেহেতু মামলার কার্যক্রম স্থগিত করে রায় ঘোষণা করা এবং রায় ঘোষণার দিন ধার্যের জন্য আবেদন করছি।

এর আগে গতকাল বুধবার এ মামলায় হাজিরা দিতে পুরনো কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতে আসেননি বিএনপি চেয়ারপারসন। তার অনুপস্থিতিতে আদালত এ মামলার শুনানি করে আজকের দিন ধার্য করেন।

মামলার নথি থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তখন থেকে বিএনপি নেত্রী সেখানেই বন্দি আছেন।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি