ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৬ ২৫ এপ্রিল ২০১৮

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত মানববন্ধন করেছে বিএনপি। এ সময় দলটির কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

বুধবার বেলা ১১টায় এই কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল সাড়ে ১০টা থেকেই বিএনপি ও এর অঙ্গ–সংগঠনের নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। তাই ঘোষিত সময়ের আগেই মানববন্ধন শুরু হয়ে যায়।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এম জাহিদ হোসেন, আাহমদ আজম খান প্রমুখ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

প্রসঙ্গত, ঘোষিত কর্মসূচি কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মানবন্ধনের স্থান পরিবর্তন করে নয়াপল্টনে করার সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ২২ এপ্রিল নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলনে একগুচ্ছ কর্মর্সূচি ঘোষণা করে দলটি। ঘোষিত কর্মসূচির মধ্যে গত ২২ এপ্রিল ঢাকা মহানগর উত্তর এবং ২৩ এপ্রিল দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়। ২৬ এপ্রিল ছাত্রদলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। আগামীকাল ২৭ এপ্রিল শুক্রবার বাদ জুমা সারা দেশে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও আরোগ্য কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে। ২৮ এপ্রিল যুবদলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। এবং ২৯ এপ্রিল স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক দলের উদ্যোগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশের ঘোষণা রয়েছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকার ৫ম বিশেষ জজ আদালত। এরপর থেকেই পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন তিনি। খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর থেকেই তার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আজ মানববন্ধন কর্মসূচি পালন করছেন দলটির নেতাকর্মীরা।

একে// এআর

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি