ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১, || বৈশাখ ২৯ ১৪২৮

গ্যালারিতে দর্শকের স্থানে রোবট (ভিডিও)!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৩, ১১ জুলাই ২০২০

বৈশ্বিক করোনাভাইরাস পরিস্থিতিতে চার মাস ধরে সারাবিশ্বে খেলাধুলা বন্ধ ছিল। এবার একটু একটু করে ক্রীড়া মাঠে গড়াচ্ছে। ইতিমধ্যে ফুটবলের সঙ্গে ক্রিকেটও শুরু হয়েছে। তবে তা দর্শকশূন্য মাঠে। ফলে এসব খেলায় কোথাও যেন ছন্দপতন ঘটছে। দর্শকদের উৎসাহ দানের ব্যাপারটি বড়ই মিস করছেন খেলোয়াড়রা। এই ব্যাপারটি বিবেচনায় নিয়ে ভিন্ন পথে হাঁটছেন আয়োজকরা।

সম্প্রতি জাপানে যেমন শুরু হয়েছে বেসবল প্রতিযোগিতা। কিন্তু খেলোয়াড়দের উৎসাহ দেবে কে? এই সমস্যার একটি হাইটেক সমাধান খুঁজে বের করেছে জাপান কর্তৃপক্ষ। গ্যালারিতে মানুষ দর্শকদের বদলে তারা বসিয়ে দিয়েছে রোবট! 

এই রোবটগুলো মিউজিকের তালে তালে নাচতে পারে। মানুষের মতোই হাত নেড়ে উদযাপন করতে পারে, উৎসাহ দিতে পারে খেলোয়াড়দের। এর ফলে দর্শকশূন্যতা কিছুটা হলেও কাটাতে পেরেছে তারা। আর এতে উৎসাহ পাচ্ছে মাঠের খেলোয়াড়রা।

জাপানের নিপ্পন প্রফেশনাল বেসবল লিগে এ ঘটনা ঘটেছে। সম্প্রতি সেই রোবট দর্শকদের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, গ্যালারির দুটি সারিতে রোবট দাঁড়িয়ে আছে। পেছনের সারিতে মানুষের মতো দেখতে আর সামনের সারিতে চার পায়ের প্রাণীর আকারের রোবট গানের তালে তালে নাচছে। 

জানা যায়, খেলায় অংশগ্রহণকারী দল ফুকুওকা হকস ২০টি রোবট সমর্থক নিয়ে আসে স্টেডিয়ামে। আর এই রোবটদের সমর্থনেই কিনা রাকুটেন ইগলসকে তারা ৪-৩ ব্যবধানে হারিয়ে দেয়!
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি