ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

চা না খেয়ে কাজে যায় না যে ঘোড়া!(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১ ৩০ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৬:১২ ৩০ নভেম্বর ২০১৯

আমাদের অনেকেরই সকাল সকাল এক কাপ খাওয়ার অভ্যাস আছে। আবার বেড টি-র নেশা আছে কারও কারও। কিন্তু কখনও শুনেছেন কি কোনও প্রাণী খায়! চা না পেলে কাজে যেতে চায় না এমন একটি ঘোড়ার খোঁজ পাওয়া গেছে। রোজ সকালে বড় এক মগ চা খেয়ে তবেই কাজে যেতে রাজি হয় এই ঘোড়াটি। চা খেতে অন্য কারও সাহায্যও নেয় না, সামনে রাখা মগ থেকে নিজে নিজেই খেয়ে নেয়।

ইংল্যান্ডের লিভারপুলের এক পুলিশ ফাঁড়িতে বসবাস এই ঘোড়াটির। এর নাম জেক, বয়স কুড়ি বছর। ১৫ বছর ধরে মিরসেইসাইডের ঘোড়সওয়ার পুলিশ বিভাগে রয়েছে জেক। প্রথম প্রথম সে নাকি তার সওয়ার পুলিশ কর্মীর কাপ থেকে চা চুরি করে খেত। সেখান থেকেই তার চায়ের নেশা শুরু। আর এখন তার জন্য সকালে চা বরাদ্দ না থাকলে, তাকে কাজেই নিয়ে যাওয়া যায় না।

ইংল্যান্ডের সংবাদপত্র ডেইলি মেল এক প্রতিবেদনে বলেছে, রোজ সকালে ঘুম ভাঙার পর জেক নামক ঘোড়াটি চায়ের জন্য অপেক্ষা করতে থাকে। জেকের চায়ের নেশার জন্য কর্তৃপক্ষ তার জন্য চা বরাদ্দ রেখেছে। সকালে পুলিশকর্মীদের যখন চা দেওয়া হয়, তখন   একটি বড় কাপ ভর্তি চা পেয়ে যায় জেক। সেই চা একটু আলাদা করে বানাতে হয়।

মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের ম্যানেজার ও প্রশিক্ষক লিন্ডসে গাভেন ডেইলি মেলকে জানিয়েছেন, আস্তাবলের ১২টি ঘোড়ার মধ্যে অন্যতম হলো জেক। আর জেককে যে চা দেওয়া হয় তাতে দুধ ও চিনির পরিমাণ একটু বেশি দিতে হয়। এই চা বানাতে দুটি সুগার কিউব লাগে।

ঘোড়সওয়ার পুলিশ বিভাগের তরফ থেকে জেকের এই চা খাওয়ার একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যে ভিডিওটি দুই লাখ ২৯ হাজারের বেশি বার দেখা হয়েছে। সেই সঙ্গে পড়েছে প্রচুর মজার মজার কমেন্ট।

ভিডিওটি দেখুন-

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি