ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ছাগল টাইগারের দাম তিনলাখ !

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫ ৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১১:১৭ ৬ আগস্ট ২০১৯

কয়েক বছর আগেও লাখ টাকার গরু কিনলে মানুষ দেখতে আসতেন। আর এখন একটি ছাগলের দামই হাঁকা হয়েছে গরুর দামের চেয়েও বেশি। তাও আবার তিন লাখ টাকা!

ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া গ্রামে ছাগলটির লালন পালন করছেন মালিক মো. অলিউল্লাহ। শখ করে ছাগলটির নাম রেখেছেন টাইগার।

এবার ঈদে ছাগলটির দাম হাঁকানো হয়েছে ৩ লাখ টাকা। দুই তিন দিনের মধ্যে ছাগলটি বিক্রির জন্য গাবতলী হাটে নেওয়া হবে বলে জানান তিনি।

সোমবার সরেজমিনে অলিউল্লাহর বাসায় গিয়ে দেখা যায়, বিশাল আকৃতির ছাগলটি দেখতে তার বাসায় ভিড় জমাচ্ছেন উৎসুক জনতা। ছাগলটি সবার দৃষ্টি  আকর্ষণ করেছে, কৌতুহলের সৃষ্টি হয়েছে এলাকাবাসির মনে।

ছাগলের মালিক অলিউল্লাহ জানান, `গত তিন বছর ধরে ছাগলটি লালন পালন করছেন। ছাগলটি দেখতে সোনালী রঙের। উচ্চতা প্রায় চার ফুটের উপরে। ওজন আনুমানিক ১২৮ কেজি। অনেক শখ করে ছাগলটির নাম রেখেছেন টাইগার।‘

অলিউল্লাহ বলেন, গত বছর কোরবানির হাটে ছাগলটির দাম লাখ টাকার উপরে উঠেছিল। কিন্ত আমি বিক্রি করি নাই। ছাগলটি লালন-পালনে আমাকে প্রচুর ব্যয় করতে হয়েছে। প্রতিদিন আধা কেজি আপেল ও মালটা ছাড়াও উন্নত মানের খাবার দিতে হয়েছে। তাই এবার ছাগলটির দাম ধরেছি ৩ লাখ টাকা।

ছাগলের মালিক আরও বলেন, হাটে ওঠানোর আগে টাইগারকে দেখতে বাসায় প্রতিদিনই শত শত লোক ভিড় করছেন। আগামী বৃহস্পতিবার গাবতলীর হাটে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাবেন ছাগলটিকে।

অলিউল্লাহর আশা এবার গাবতলী হাটের সেরা ছাগল হবে টাইগার। টাইগারকে সঠিক দামে বিক্রি করে বাড়ি ফিরতে পারবেন তিনি।

এমএইচ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি