ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

জার্মান আ’লীগের ৪৭ সদস্যের কমিটি গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২ ২৪ নভেম্বর ২০১৯

প্রবীণ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়াকে আহ্বায়ক করে জার্মান আওয়ামী লীগের ৪৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন মোবারক আলী ভূঁইয়া বকুল, নূরে আলম সিদ্দিকী রুবেল, রোমান মিয়া, নজরুল ইসলাম খালেদ ও কাজী আব্দুল মওদুদ রন্কু ।

জার্মান আওয়ামী লীগের সমন্বয় কমিটি আয়োজিত কর্মী সভায় সর্বসম্মতিক্রমে এই আহবায়ক কমিটি গঠন করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শনিবার (২৩ নভেম্বর) ফ্রাঙ্কফ্রুটের একটি হল রুমে জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাবু জাফর স্বপনের সভাপতিত্বে এই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে কোরান তেলাওয়াত করেন হাসান আলী। এরপর জাতীয় সংগীত পরিবেশনা শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মাহফুজ ফারুক ও হাকিম টিটুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগের প্রবীণ নেতা মুক্তিযোদ্দা মাসুম মিয়া, সাহাবুদ্দিন, মিজানুর হক খান ও মোবারক আলী বকুল।

এছাড়া বক্তব্য রাখেন, মিউনিখ আওয়ামী লীগের রোমান মিয়া, সেলিম ভূঁইয়া, বার্লিন আওয়ামী লীগের মাসুদ রহমান ও নুরে আলম সিদ্দিকী, হ্যামবুর্গ আওয়ামী লীগের কাজী আব্দুল মওদুদ, নর্দান ভেস্ট ফেলেন আওয়ামী লীগের আলমগীর আলী আলম, আওয়ামী লীগ নেত্রী নুজাহান খান নুরী, নজরুল ইসলাম খালেদ, এমুনুর রহমান মুসা, বেলাল হোসেন, সেন্টু হোসেন এবং মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ।

সভায় বক্তারা, দূর্নীতিবাজ ও হাইব্রিড মুক্ত জার্মান আওয়ামী লীগ গঠন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন এবং আগামী তিন মাসের মধ্যে জার্মানিতে বসবাসকারী প্রকৃত মুজিব সৈনিকদের নিয়ে গঠনতান্ত্রিকভাবে একটি পূর্ণাজ্ঞ কমিটি গঠনের নিমিত্তে কাজ করার অঙ্গীকার করেন।

সভায় আগামী পহেলা ডিসেম্বর থেকে স্পেনে রাজধানী মাদ্রিদে শুরু হতে যাওয়া জলবায়ু সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে সম্বর্ধনা জানাতে জার্মান আওয়ামী লীগের প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। নব নির্বাচিত আহবায়ক মাসুম মিয়া এ দলের নেতৃত্বে থাকবেন।

এসএ/
 

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি