ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

টোকিও অলিম্পিকে প্রকৌশলীর দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের জনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪ ৩০ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৮:৫৭ ৩০ অক্টোবর ২০১৯

বাংলাদেশি বংশোদ্ভূত ইঞ্জিনিয়ার তপন মাহমুদ জনি এবার জাপান অনুষ্ঠেয় অলিম্পিকে প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করবেন। জাপানের টোকিওতে অনুষ্ঠেয় জাপান গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য তাদের সঙ্গে কাজ করার জন্য তাকে অলিম্পিক সম্প্রচার কমিটি বেছে নিয়েছে।

জনি মুসাশিনো ফরেস্ট স্পোর্টস প্লাজাকে এই অনুষ্ঠানের আয়োজক হতে সহায়তা করবেন। ব্রাজিলের রিও অলিম্পিকের পর এবার টোকিও অলিম্পিক ২০২০-তে অলিম্পিক সম্প্রচার সংস্থায় বাংলাদেশের পতাকা দেখা যাবে।

এর আগে ২০১৬ সালে রিও অলিম্পিক গেমসকে মডার্ন পেন্টাথলন এবং রাগবি ৭ ইভেন্টটি কভার করতে সহায়তা করেছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত প্রকৌশলী জনি। রিও অলিম্পিকে বিশ্বের বৃহত্তম ইভেন্টের অন্যতম গুরুত্বপূর্ণ সম্প্রচারকর্মী ছিলেন। কানাডা, রাশিয়া, জার্মান টেকনিক্যাল সহকর্মীদের সঙ্গে তিনি বাংলাদেশের পতাকা বহন করেছিলেন। 

সেখানে তাদের মূল দায়িত্ব ছিল ১ বিলিয়ন মানুষকে দেখার প্রত্যক্ষ অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য ইভেন্ট ব্রডকাস্ট সুবিধাগুলি বজায় রাখা এবং পর্যবেক্ষণ করা। 

রিও অলিম্পিকের অভিজ্ঞতা সম্পর্কে তপন মাহমুদ জনি বলেন, ‘এটি জীবনের তাঁর অন্যতম বৃহত্তম স্মৃতি’।

এবার বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে পুরানো এবং নতুন বন্ধু এবং সহকর্মীদের সঙ্গে দেখা করার জন্য রোমাঞ্চকর মুহুর্তের অপেক্ষায় রয়েছেন তিনি।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি