ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

ডিএনসিসি নির্বাচন স্থগিত হওয়া ইসির ব্যর্থতা : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১ ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:১৮ ১৭ জানুয়ারি ২০১৮

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন ঘিরে সরকার সুযোগ নেওয়ার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর নির্বাচন স্থগিত হওয়াকে নির্বাচন কমিশনের জন্য চরম ব্যর্থতা বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

আজ বুধবার ডিএনসিসি উপনির্বাচন স্থগিত করে হাইকোর্ট। এর প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, সরকার হেরে যাওয়ার ভয়ে এ সুযোগ নিয়েছে। উপনির্বাচন স্থগিত সম্পর্কে হাইকোর্টের নির্দেশের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘এটা নির্বাচন কমিশনের চরম ব্যর্থতা। তারা সীমানা নির্ধারণ না করেই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে, এটা আইন অনুযায়ী করা যায় না।’

জানা যায়, আজ সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচনের তফসিল ঘোষণা তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট। পৃথক দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

এছাড়া আগামী ৯ জানুয়ারি মেয়র পদে উপনির্বাচনের জন্য ঘোষিত তফসিল ও ১৮টি সম্প্রসারিত অংশে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর নির্বাচনে সার্কুলার কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, এ মর্মে রুল জারি করেন হাইকোর্ট।

এর প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল আরও বলেন, ‘সরকার যেহেতু নির্বাচনের ফলাফল আগেই জানত, অর্থাৎ তারা হেরে যাবে, তাই তারা সুযোগ নিয়েছে বলে আমরা মনে করি।’

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর প্রয়াত মেয়র আনিসুল হকের আকস্মিক মৃত্যুর পর গত ৯ জানুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ২৬ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদসহ ঢাকার দুই সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ১৮টি করে ৩৬টি সাধারণ ওয়ার্ড এবং ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডেরও ভোট হওয়ার কথা ছিল।

এমজে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি