ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ১৮:০৭:৩৬

Ekushey Television Ltd.

তফসিল নিয়ে রাজনৈতিক নেতাদের প্রতিক্রিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১০:৫০ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

আগামী ২৩ ডিসেম্বর নির্বাচনের দিন ঠিক করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার নুরুল হূদা। তিনি জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রাজনৈতিক নেতৃবৃন্দ। আওয়ামী নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট ও জাতীয় পার্টি তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছে। আর বিএনপি নেতৃত্বাধীন জোট নির্বাচন আরও পেছানের দাবি করেছে।

ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে ধোঁয়াশা ছিল, তফসিল ঘোষণার মধ্য দিয়ে তা কেটে গেছে।’

তফসিল ঘোষণায় জনগণ আনন্দিত মন্তব্য করে হানিফ বলেন, আশা করছি- নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচনে অংশগ্রহণ করা প্রতিটি রাজনৈতিক দলের নৈতিক দায়িত্ব। দেশ ও জনগণের স্বার্থে সব দল নির্বাচনে অংশ নেবে।

বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তফসিল বিষয়ে বলেন, একতরফাভাবে নির্বাচনের জন্য নির্বাচন কমিশন (ইসি) একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এতে সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটেছে। এই তফসিলের ব্যাপারে আমাদের কথা খুব পরিষ্কার, জনগণের আশা আকাঙ্খার পরিপন্থী কোন নির্বাচন অনুষ্ঠান এ দেশের জনগণ গ্রহণ করবে না।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয়ায় নির্বাচন কমিশনকে (ইসি) ধন্যবাদ জানিয়েছে জাতীয় পার্টি।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাতীয় পার্টির মহাসচিব রহুল আমিন হাওলাদার বলেন, আগে মনোনয়নপত্র দাখিলে অনেক সমস্যা হতো। দলীয়ভাবে ভয়ভীতি দেখানো হতো মনোনয়ন দাখিলের বিষয়ে। এবার তার আর সুযোগ নেই। নির্বাচন কমিশন এবার মনোনয়নপত্র অনলাইনে দাখিলের ব্যবস্থা করেছে। এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই।
দেশের সব রাজনৈতিক দলের অংশগ্রহণে এবং নির্বাচন কমিশনকে সহযোগিতায় একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টির এ নেতা।



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি