ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:১১:২৩

Ekushey Television Ltd.

দুই সিমসহ নতুন তিন আইফোন অ্যাপলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:০৯ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার

বহুল প্রতীক্ষিত দুই সিমের আইফোন বাজারে এনেছে অ্যাপোল। এছাড়াও সবথেকে বড় আকারের পর্দাসহ মোট তিনটি নতুন মডেল বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। এছাড়াও হৃদপিণ্ডের অবস্থা জানাতে সক্ষম এমন এক স্মার্টওয়াচও বাজারে এনেছে অ্যাপল।

প্রতি বছরের শেষের দিকে নতুন মডেলের হ্যান্ডসেট বাজারজাত করে অ্যাপল। তারই ধারাবাহিকতায় গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে এসব ডিভাইস বাজারে আনার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

নতুন মডেলের হ্যান্ডসেট তিনটি হলো আইফোন এক্সএস, এক্সএস ম্যাক্স এবং এক্সআর। অ্যাপল পার্কের স্টিভ জবস থিয়েটারে আয়োজিত ঐ অনুষ্ঠানে জানানো হয়, আইফোন এক্সএস ম্যাক্সের পর্দার আকার ৬.৫ ইঞ্চি। আর এক্সএস এর পর্দার আকার আইফোনের আগের মডেল আইফোন এক্স এর মতোই ৫.৮ ইঞ্চি। অন্যদিকে এক্সআর এর পর্দার আকার ৬.১ ইঞ্চি হলেও অন্যগুলোর তুলনায় এটির কনফিগারেশন বৈশিষ্ট্য কিছুটা কম।

চলতি বছরের মাঝামাঝি সময়ে গুঞ্জন উঠেছিলো যে, দুই সিমের হ্যান্ডসেট বাজারে আনবে অ্যাপল। গুঞ্জনকে সঠিকে পরিণত করেই শেষ পর্যন্ত দুই সিমের হ্যান্ডসেট উন্মোচন করল সিলিকন ভ্যালির সর্বাধিক আর্থিক মূল্যের প্রতিষ্ঠানটি। এক্সএস ম্যাক্স মডেলের ডিভাইসটিতে রাখা হয়েছে এই দুই সিমের সুবিধা। তবে এসব ডিভাইসের সাথে আর হেডফোন দিচ্ছে না অ্যাপল। গ্রাহকদের বাজার থেকে নিজেদের মতো করে হেডফোন কিনে নিতে হবে।

সর্বনিম্ন ৬৪ জিবি থেকে সর্বোচ্চ ৫১২ জিবি ইন্টারনাল মেমোরিতে পাওয়া যাবে এসব ডিভাইস। আর এগুলোর দাম পরবে সর্বনিম্ন এক হাজার ৯৯ মার্কিন ডলার থেকে এক হাজার ৪৪৯ মার্কিন ডলারের মধ্যে।

 

একই সাথে পরবর্তী প্রজন্মের অ্যাপল ওয়াচ ৪ এর উন্মোচনও করে অ্যাপল। ডিভাইসটি হৃদপিণ্ডের সার্বিক অবস্থা পর্যালোচনা করে ব্যবহারকারীকে তথ্য দিতে সক্ষম।

এসব ডিভাইস উন্মোচন অনুষ্ঠানে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক বলেন, “এগুলো হলো সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন আইফোন যা অ্যাপল তৈরি করেছে”। একই সাথে আইফোনের ৯৮ শতাংশ গ্রাহক এর প্রতি সন্তুষ্ট উল্লেখ করে কুক আইফোনকে পৃথিবীর এক নম্বর স্মার্টফোন বলে দাবি করেন।

আগামীকাল শুক্রবার থেকে এসব ডিভাইসের প্রি-অর্ডার দিতে পারবেন গ্রাহকেরা। আর আগামী ২১ সেপ্টেম্বর থেকে গ্রাহকদের হাতে পৌছানো শুরু হবে ডিভাইসগুলোর। আগামী অক্টোবরে বাজারে আসবে এক্সএস আর। অন্য মডেলগুলোর থেকে এটির দাম কম হবে বলে ইঙ্গিত দিয়েছে অ্যাপল।

সূত্রঃ ইন্টারনেট

//এস এইচ এস//

  



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি