ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

দুর্গোৎসবকে ঘিরে সহিংসতার আশঙ্কা নেই: ডিএমপি কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮ ৩ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৫:০৩ ৩ অক্টোবর ২০১৯

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, দুর্গোৎসবকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। তাই শারদীয় দুর্গাপূজায় সহিংসতার আশঙ্কা নেই বলে জানান তিনি।

বৃহস্পতিবার পুরান ঢাকার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

রাজধানীতে ২৩৩টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার। বলেছেন, এর মধ্যে চারটিকে বিশেষ মণ্ডপ হিসেবে ধরেছি। এগুলো হলো- ঢাকেশ্বরী জাতীয় মন্দির, রামকৃষ্ণ মন্দির, ধানমন্ডি পূজা মণ্ডপ ও বনানী সর্বজনীন পূজা মণ্ডপ। এ চারটা বিশেষ শ্রেণির মণ্ডপে আমাদের পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে। নিরাপত্তার জন্য আর্চওয়ে থেকে শুরু করে সিসিটিভি ক্যামেরাসহ সবকিছু থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, এবার ঝুঁকিপূর্ণ কোনও মণ্ডপ নেই। নিরাপত্তার জন্য তিন ভাগে ভাগ করা হয়েছে পূজা মণ্ডপগুলোকে। পুরো রাজধানীতে বিশেষ ট্রাফিক ব্যবস্থা থাকবে। পূজা উপলক্ষে যেসব মেলার আয়োজন করা হয়, সেগুলোও নজরদারিতে থাকবে।

এছাড়া, বিসর্জনের দিন নির্দিষ্ট রুট ব্যবহার করে নির্দিষ্ট সময়ের মধ্যে বিসর্জনস্থলে পৌঁছানো এবং সুশৃঙ্খলভাবে বিসর্জন প্রক্রিয়া সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, ২৩৩টির বাইরেও পারিবারিক যেসব পূজা মণ্ডপ রয়েছে, তারা চাইলে আমরা নিরাপত্তা ব্যবস্থা দেব।

এ সময় মোহা. শফিকুল ইসলাম সতর্ক করেন, মানুষের সেবা করার যাদের মানসিকতা নেই তারা ডিএমপিতে থাকবে না।

প্রসঙ্গত, চারদিকে এখন শারদীয় দুর্গোৎসবের আনন্দ শিহরণ। শুরু হচ্ছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রাণের উৎসব শারদীয় দুর্গোৎসবের। আজ বৃহস্পতিবার মহাপঞ্চমী। দেবীর বোধন। কাল শুক্রবার মহাষষ্ঠী। দশমীতে দুর্গা বিসর্জন।পাঁচ দিনের এ উৎসব ৮ অক্টোবর বিজয়া দশমির মধ্য দিয়ে শেষ হবে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি