ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

দেশে আরো ২১ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫ ২৫ সেপ্টেম্বর ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২১ জনের মৃত্যু হয়েছে। যাদের সবাই হাসপাতালে মারা গেছেন। এর মধ্যে ১৪ জন পুরুষ ও নারী ৭। ফলে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৯৩ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ২০২তম দিনে দেশে ১০৩টি ল্যাবে ১২ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৩৮৩ জন। শনাক্তের সংখ্যা বেড়ে ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭। নতুন ১ হাজার ৯৩২ জন সহ সুস্থ হয়েছে ২ লাখ ৬৭ হাজার ২৪ জন।

এতে আরও জানান হয়, করোনায় পুরুষ মৃত্যুর হার ৭৭ দশমিক পাঁচ চার শতাংশ ও নারী ২২ দশমিক চার ছয় শতাংশ। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে ২ হাজার ৫২৩ ও চট্টগ্রাম বিভাগে ১ হাজার ৫২ জন। 

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২২৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩০১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮০ হাজার ২৮৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৪ হাজার ৩৭৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯১১ জন বলেও বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি