ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

দেশে আরো ২৪ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৫ ২১ অক্টোবর ২০২০ | আপডেট: ১৫:৩৬ ২১ অক্টোবর ২০২০

২৪ ঘন্টায় করোনা ভাইরাসে দেশে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭২৩ জনে।

বুধবার (২১ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইটে করোনা সংক্রান্ত তথ্য বলছে, ২২৮তম দিনে দেশে ১১০টি ল্যাবে ১৪ হাজার ৮৬ টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৫৪৫ জন। শনাক্তের সংখ্যা বেড়ে ৩ লাখ ৯৩ হাজার ১৩১ দাঁড়িয়েছে। নতুন ১ হাজার ৭০৪ জন সহ সুস্থ হয়েছে ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন। 

বিজ্ঞপ্তিতে আরও জানান হয়, সবচেয়ে বেশি মৃত্যু ঢাকা বিভাগে ২ হাজার ৯৩৭ জন। এরপরের অবস্থান চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ১ হাজার ১৪৪ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১০ দশমিক ৯৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৮২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৫৬ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও নারী পাঁচ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা ও রংপুর বিভাগে এক জন করে দুই রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২৩ জন, বাড়িতে মারা গেছেন এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২১৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৪ হাজার ৬৩৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭২ হাজার ৪৭৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৬৪ জন।

এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি