ঢাকা, রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ২১:২৮:৪৮

Ekushey Television Ltd.

দেশে মাদক ও জুয়া চালু করেছেন জিয়া : কৃষিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৫৯ পিএম, ২২ জুলাই ২০১৮ রবিবার | আপডেট: ০৪:২৬ পিএম, ২২ জুলাই ২০১৮ রবিবার

সাবেক সেনাশাসন জিয়াউর রহমানই দেশে প্রথম মাদক, জুয়া ও হাউজি চালু করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

আজ রোববার দুপুরে ঢাকা কলেজ  আ.ন.ম নজিব উদ্দিন খান অডিটোরিয়ামে ‘উন্নয়নে অগ্রযাত্রায় মদকমুক্ত দেশ গঠনে ছাত্রসমাজ শীর্যক’ এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। মত বিনিময় সভায় আয়োজন করেন বাংলাদেশ আওয়ামী লীগ শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটি।

মতিয়া চৌধুরী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর জিয়া ক্ষমতা এসে সংবিধান সংশোধন করে ৩৬০ টি বারের লাইসেন্স দেন। তার সময় দেশে প্রথম মাদক, জুয়া, ও হাউজি খেলা ব্যবসা শুরু করা হয়।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি যে সময় সমৃদ্ধি দিকে এগিয়ে যায় সে সময় বিএনপি কোন না কোন ভাবে  বাধাগ্রস্থ করা চেষ্টা করে। নানা সমস্যা তৈরি করে।

রোহিঙ্গা সংকট দেশের অন্যতম বড় সমস্যা উল্লেখ্য করে তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা শুধু দেশের নন এটি আন্তর্জাতিক সমস্যা। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সসম্যা সমাধানের জন্য অব্যাহত ভাবে কাজ করে যাচ্ছে। তিনি রোহিঙ্গাদের একটি গ্রুপ মাদকের সঙ্গে জড়িত বলেও মন্তব্য করেন। 

মতিয়া চৌধুরী বলেন, যুব সম্প্রদায়কে নষ্ট করেছে ৭৫ পরবর্তী সরকার। জিয়াউর রহমান মাদক পরিকল্পিতভাবে চালু করেছিল। তবে বর্তমানে মাদকের চ্যালেঞ্জের স্টিয়ারিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবে ততদিন মাদকের বিরুদ্ধে তিনি লড়াই করে যাবে সংগ্রাম করে যাবেন।


মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় বাণিজ্য অনুযদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম প্রমুখ।

টিআর/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি