ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

দ্বিতীয়বার প্লাজমা থেরাপি নিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৮ ২৯ মে ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী দ্বিতীয়বারের মতো প্লাজমা থেরাপি নিয়েছেন। শুক্রবার (২৯ মে) প্লাজমা থেরাপি নেওয়ার পর সাংবাদিকদের তিনি বলেন, এখন অনেক ভালো লাগছে। আজ একটা এক্স-রে করিয়েছি। শ্বাস নিতে কোনো কষ্ট হচ্ছে না তবে আরও ১০ দিন আইসোলেশনে থাকতে হবে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘গত দুই দিন আগে প্রথমবারের মতো প্লাজমা নিয়েছি আজ দ্বিতীয়বারের মতো নিলাম। এখন অনেকটা সুস্থ বোধ করছি।’ তার নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে কিডনি ডায়ালাইসিসও করিয়েছেন। এখন তিনি বাসায় আইসোলেশনে আছেন।

এর আগে গত ২৪ মে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়েছিল। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজে তার টেস্ট স্যাম্পল পাঠানো হয়। সেখানের পরীক্ষার রেজাল্টেও তার করোনা পজিটিভ হয়। 

তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ফুসফুসের এক্স-রেতে তার অবস্থার উন্নতি দেখা যায়। করোনায় আক্রান্তের পর তিনি প্লাজমা নেন। তাতে উপকার পাওয়ায় বৃহস্পতিবার রাতে দ্বিতীয়বারের মতো প্লাজমা নেন তিনি। তবে তার চিকিৎসা কার্যক্রম চলছে খুবই স্বল্প খরচে।

গণস্বাস্থ্য কেন্দ্র শীঘ্রই একটা প্লাজমা সেন্টার গড়ে তুলে মানুষকে মৃত্যুর হাত থেকে রক্ষা করতে চায় বলে জানান গণস্বাস্থ্যের এই প্রতিষ্ঠাতা। তিনি মনে করেন, করোনা চিকিৎসায় সবকিছু মিলিয়ে ১০০ টাকার বেশি খরচ হয় না। ডা. জাফরুল্লাহ বলেন, ‘যদি জীবনী শক্তি থাকে, যে সুবিধা আমি পেয়েছি (প্লাজমা গ্রহণসহ অন্যান্য সুযোগ-সুবিধা), বাংলাদেশের প্রত্যেকটা নাগরিক যেন পায়, তার জন্যে আমি কাজ করতে চাই।’ 

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি