ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০, || শ্রাবণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

নতুন বছরে পুরনো ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করবে না 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮ ১৬ ডিসেম্বর ২০১৯

পহেলা জানুয়ারি থেকে বেশ কিছু ফোনে হোয়াটসঅ্যাপ করা যাবে না। কারণ ওইসব ফোনের অপারেটিং সিস্টেম যথেষ্ট পুরনো, যার ফলে সেগুলোতে হোয়াটসঅ্যাপ সাপোর্ট করবে না। এই তালিকায় উইন্ডোজ সিস্টেমের সব ফোন এবং কিছু অ্যান্ড্রয়েড ও আইওএস ভার্সনের ফোনও রয়েছে।

হোয়াটসঅ্যাপ ঘোষণা করেছে, উইন্ডোজ সিস্টেমের কোন ফোনেই পহেলা জানুয়ারি থেকে তাদের পরিষেবা পাওয়া যাবে না।  আর কিছু পুরনো সিস্টেমের অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে সাপোর্ট দেওয়া বন্ধ করতে চলেছে তারা। অ্যান্ড্রয়েট ২.৩.৪.৫.৬.৭ বা তার আগের ভার্সনের ফোনে হোয়াটসঅ্যাপ পাওয়া যাবে না। অ্যান্ড্রয়েডের এই পুরনো ভার্সনগুলোতে হোয়াটসঅ্যাপ পরিষেবা বন্ধ হয়ে যাবে আগামী পহেলা ফেব্রুয়ারি ২০২০ থেকে।

একইভাবে ‘আইওএস ৮’ বা তার পুরনো ভার্সনের ফোনগুলোতেও আর মিলবে না হোয়াটসঅ্যাপ সাপোর্ট। ফলে ‘আইওএস ৮’ ডিভাইস অপারেটিং সিস্টেমে যে ফোনগুলো চলছে তার গ্রাহকরা হোয়াটসঅ্যাপ পরিষেবা আর পাবেন না। এক্ষেত্রেও
হোয়াটসঅ্যাপ পরিষেবা বন্ধ হয়ে যাবে পহেলা ফেব্রুয়ারি থেকে।

তবে নতুন অ্যান্ড্রয়েড ফোনগুলো সবই ৮ অথবা ৯ ভার্সনের। আর অ্যাপলের আইফোন ৪এস-ও এখন ‘আইওএস ৯’-এ চলে। তাই চিন্তার কিছু নেই, আপনার ফোন সম্ভবত ওই তালিকার বাইরেই থাকবে। তাই আপনি হোয়াটসঅ্যাপ পরিষেবা পাবেন। সন্দেহ থাকলে আপনিও একবার চেক করে নিন আপনার ফোনের অ্যান্ড্রয়েড বা আইওএস ভার্সানটি। 

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি