ঢাকা, রবিবার   ১৯ জানুয়ারি ২০২০, || মাঘ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন সেবা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৯ ১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১২:৩৬ ১৪ জুলাই ২০১৯

আজ সোমবার পরীক্ষামূলকভাবে চালু করা হচ্ছে মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের (পোর্টাবিলিটিএমএনপি) বহুল প্রতীক্ষিত সেবা। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশনের (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহিরুল হক এ তথ্য জানান।

তিনি জানান যে, রাত ১২টার পর থেকেই এ সেবা চালু হবে।

এই সেবা পেতে গ্রাহককে জাতীয় পরিচয়পত্র নিয়ে সংশ্লিষ্ট মোবাইল অপারেটরের কাস্টমার কেয়ার বা সেবা কেন্দ্রে যেতে হবে। একবার অপারেটর বদলাতে ফি দিতে হবে ৫০ টাকা। এর ওপর ১৫ শতাংশ মূল্য সংযোজন কর বা ভ্যাট আছে। এতে ফি দাঁড়াবে ৫৭ টাকা ৫০ পয়সা।

প্রতিবার অপারেটর বদলাতে গ্রাহককে নতুন সিম নিতে হবে। সিম পরিবর্তন বা রিপ্লেসমেন্টের ওপরে ১০০ টাকা কর আছে। সব মিলিয়ে গ্রাহককে সিম প্রতি ফি দিতে হবে ১৫৮ টাকা।

অপারেটর পরিবর্তনে গ্রাহকদের সহযোগিতা দিতে ইতিমধ্যে টিকিটিং পদ্ধতির হেল্পডেস্ক চালু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। পাশাপাশি ওয়েবসাইটে (www.infotelebd.com) প্রয়োজনীয় তথ্য ও অ্যানিমেশন যুক্ত করা হয়েছে। এ ছাড়া ই-মেইলের মাধ্যমেও গ্রাহকরা যোগাযোগ করতে পারবেন।

এদিকে আজ সোমবার সকালে এ বিষয়ে বিটিআরসির কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এর আগে গত বুধবার টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার জানান, গ্রাহকের ভালো সাড়া পেলে পরে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম চালু করা হবে।

সূত্র : ইউএনবি

এসএ/

 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি