ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২

পলাতক দুই জঙ্গি ও সহযোগীরা ‘নজরদারিতে’, যেকোনো সময় গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ২১ নভেম্বর ২০২২ | আপডেট: ১৬:৪১, ২১ নভেম্বর ২০২২

পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি ও তাদের সহযোগীরা নজরদারিতে আছে; তারা যেকোনো সময় গ্রেফতার হতে পারে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশিদ। 

তিনি জানান, ঘটনার মাস্টারমাউন্ড হচ্ছেন জঙ্গি বরখাস্ত মেজর জিয়া। এ ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ডিবি প্রধান বলেন, “ঘটনার পরপরই মহানগর পুলিশের ডিবি, সিটিটিসি ও থানা পুলিশসহ বিভিন্ন ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করেন‌। তাৎক্ষণিকভাবে ঢাকা শহরের সকল পয়েন্টে চেকপোস্ট বসায় এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করেছি।”

মুক্তমনা লেখক অভিজিত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও প্রকাশক দীপন হত্যা মামলার আসামি দুই জঙ্গিকে আদালত এলাকা থেকে রোববার ছিনতাই করে তাদের সহযোগীরা। এ ঘটনায় নিরাপত্তা নিয়ে ব্যাপক সমালোচনার তৈরি হয়। ঘটনার একদিন পার হলেও কোনো আসামিকে আটক করতে পারেনি পুলিশ। 

তবে, আসামিরা পুলিশের নজরদারিতে আছেন এমনটা জানান মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান।

হারুন অর রশিদ বলেন, “গতকালের ঘটনায় পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ডিএমপির প্রতিটা এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া রাজধানীর সব সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে। শিগগিরই তাদের গ্রেফতার করা হবে।”

আইনজীবীদের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, “আতঙ্কিত হওয়ার কিছু নেই। ডিএমপি কমিশনার নির্দেশনা দিয়েছেন কোর্টে যেন নিরাপত্তা জোরদার করা হয়। আসামি আনা-নেওয়ার ক্ষেত্রে যেন টহল জোরদার করা হয়।”

এদিকে ছিনিয়ে নেয়া জঙ্গি ও তাদের সহযোগীদের আটক করতে ব্যাপকভাবে অভিযান চালানোর কথা জানিয়েছে র‌্যাব। 

এই ঘটনায় রাজধানীর কোতয়ালি থানায় একটি মামলা হয়েছে। মামলায় ২০ জনকে আসামি করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি