ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

পাইথন ও দুই শেয়ালের সঙ্গে লড়ে জিতলো ছোট্ট ব্যাজার (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২ ১৪ ডিসেম্বর ২০১৯

জঙ্গলের কঠিন জীবনে কে কাকে খাবার বানাবে এই প্রতিযোগিতা জীব-জন্তুর ভেতর প্রায়ই দেখা যায়। সে রকমই একটি দৃশ্যে দেখা যায়, যে কিনা খাবারের আশায় আক্রমণ করলো, পরিস্থিতি উল্টে সে-ই পরে খাবার হয়ে গেল শিকারের।

দক্ষিণ আফ্রিকার বোটসওনারচোবে পার্কের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে একটি কালো-ধুসর হানি ব্যাজারকে খাবারের আশায় পেঁচিয়ে ধরেছে একটি বড় পাইথন। ব্যাজারটি খুব চেষ্টা চালিয়ে যাচ্ছে পাইথন থেকে মুক্তি পাওয়ার, কিন্তু কিছুতেই তা সম্ভব হচ্ছিল না।

ব্যাজার একটি ছোট আকারের স্তন্যপায়ী প্রাণী। বেজির থেকে একটু বড় আবার শেয়ালের থেকে আকারে অনেক ছোট। এদের মূলত আফ্রিকা, দক্ষিণ-পশ্চিম এশিয়া ও ভারতীয় উপমহাদেশে পাওয়া যায়। ব্যাজার মধু, পাখি, পাখির ডিম, গিরগিটি, সাপ খেয়ে বেঁচে থাকে।

ভাইরাল হওয়া ভিডিওতে ব্যাজার ও সাপের এই লড়াইয়ের মাঝে এসে যায় একটি শেয়াল। পাইথনটিকে আক্রমণ করার জন্য চারপাশে ঘুরতে থাকে শেয়াল। প্রথমে শেয়ালের আক্রমণ উপেক্ষা করে ব্যাজারটিকে পেঁচিয়ে রেখেছিল পাইথনটি। কিন্তু বার বার শেয়ালটির আক্রমণে এবার ব্যাজারটিকে ছেড়ে নতুন এই শত্রুকে আক্রমণ করতে উদ্যত হয় পাইথন। রাশ একটু আলগা হতেই পাইথনের কবল থেকে বেরিয়ে আসে ব্যাজারটি।

সাপের প্যাঁচ থেকে মুক্তি পেয়েই এবার উল্টে প্রতিশোধ নিতে উদ্যত হয় ব্যাজারটি। পাইথনও কম যায় না, একবার শেয়ালকে আরেকবার ব্যাজারকে আক্রমণ করতে থাকে। কিন্তু দুই শত্রুর সঙ্গে আর পেরে ওঠে না পাইথন। শেয়ালটি পাইথনের লেজ ধরে টানাটানি শুরু করে আর মুখের দিকে কামড়ে ধরে টানাটানি শুরু করে ব্যাজারটিও।

এই অবস্থায় লড়াইয়ে যোগ দেয় আরেকটি শেয়াল। পাইথন তিন শত্রুর সঙ্গে লড়ে এক সময় ক্লান্ত হয়ে পড়ে। এরপর পাইথনকে নিয়ে লড়াই শুরু হয় শেয়াল আর ব্যাজারের মধ্যে। শেয়াল দুটি একবার পাইথনকে টানাটানি করছে পাশাপাশি ব্যাজারকেও আক্রমণ করছে। ব্যাজারও কম যায় না, ছোট হলে কি হবে ছাড়ার পাত্র কিন্তু সে নয়। পাইথনকে টানাটানি করার পাশাপাশি শেয়ালের দিকে ছুটে যেতে থাকে বার বার।

এরই মধ্যে ছোট্ট হানি ব্যাজার একটু একটু করে জঙ্গলে নিরাপদ স্থানে নিতে থাকে পাইথনকে আর দুই শেয়ালকে বিতাড়িত
করতে ধাওয়া করতে থাকে। ভিডিওতে শেষে দেখা যাচ্ছে, শেয়াল একরকম রণে ভঙ্গ দিয়েছে। আর পাইথনটিকে টেনে ঝোপের মধ্যে নিয়ে যাচ্ছে ছোট্ট ব্যাজারটি।

দেখুন ভিডিওটি-

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি