ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

পুলিশ সদস্যের প্লাজমায় করোনামুক্ত হলেন ডা. সমিরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫ ২ জুন ২০২০ | আপডেট: ১৭:৪০ ২ জুন ২০২০

চট্টগ্রামে প্রথম করোনামুক্ত পুলিশ সদস্যের প্লাজমা নিয়ে করোনামুক্ত হয়েছেন চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজের (চমেক) সহযোগী অধ্যাপক ডা. সমিরুল ইসলাম বাবু। রোববার (৩১ মে) গভীর রাতে চট্টগ্রাম সিভিল সার্জনের দপ্তর থেকে ডা. সমিরুল ইসলাম বাবুর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা নেগেটিভ ফলাফল আসে।

ডা. সামিরুল প্লাজমা থেরাপিতে চট্টগ্রামে প্রথম করোনামুক্ত রোগী। তাকে প্লাজমা দিয়েছিলেন চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পুলিশ কনস্টেবল অরুণ চাকমা। এই অরুণ চাকমা চট্টগ্রাম নগর পুলিশের করোনা আক্রান্তদের মধ্যে প্রথম সুস্থ হওয়া ব্যক্তি।

জানা গেছে, ডা.সামিরুল ইসলাম বাবু করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর নিজ বাসাতেই আইসোলেশনে ছিলেন। গত ২১ মে তার স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। গত ২৮ মে করোনামুক্ত পুলিশ সদস্য অরুণ চাকমার কাছ থেকে প্লাজমা সংগ্রহ করে ওইদিনই চিকিৎসক সমিরুলের শরীরে দেয়া হয়। তবে এর আগেও অপর একজনের কাছ থেকে প্লাজমা দেয়া হয় ডা. সমিরুলের দেহে। সর্বশেষ ৩০ মে তার করোনার নমুনা পুনরায় পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হলে রোববার রাতে সেই নমুনার নেগেটিভ ফলাফল আসে।

বর্তমানে ডা. সমিরুল ইসলাম বাবু করোনামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে এখনো তাকে হাসপাতাল থেকে রিলিজ করা হয়নি। তিনি চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ ঘোষের নেতৃত্বে চিকিৎসাধীন রয়েছেন।
উল্লেখ্য, চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজের (চমেক) সহযোগী অধ্যাপক ডা. সমিরুল ইসলাম বাবুর গ্রামের বাড়ি সন্দ্বীপ।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি