ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

পোল্যান্ডে সরব করোনা, একদিনে রেকর্ড মৃত্যু 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯, ২৬ নভেম্বর ২০২০ | আপডেট: ১২:১৪, ২৬ নভেম্বর ২০২০

পূর্ব ইউরোপের দেশ পোল্যান্ড ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে করোনা পরিস্থিতি। অনেকটা নিরবেই সেখানে উত্তাপ ছড়াচ্ছে ভাইরাসটি। যার শিকার প্রেসিডেন্ট আন্দ্রেজেজ দুদাসহ সোয়া ৯ লাখ মানুষ। আর প্রাণহানি ঘটেছে ১৫ হাজার মানুষের। এর মধ্যে গত একদিনে সেখানে রেকর্ড মৃত্যু হয়েছে। 

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত একদিনে পোলান্ডে ১৫ হাজার ৩৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ লাখ ২৪ হাজার ৪২২ জনে দাঁড়িয়েছে। প্রাণহানি ঘটেছে আরও ৬৭৪ জনের। যা একদিনে মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। এ নিয়ে মৃতের সংখ্যা ১৪ হাজার ৯৮৮ জনে ঠেকেছে।  আক্রান্তদের মধ্যে সুস্থতা লাভ করেছেন ৪ লাখ ৬৯ হাজারের বেশি ভুক্তভোগী। 

চলতি বছরের ৪ মার্চ পোলান্ডে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তবে প্রথমদিকে কড়াকড়ি আরোপ করায় অনেকটা নিয়ন্ত্রণে আসে ভাইরাসটি। কিন্তু গত মাস থেকে অনেকটা শিথিলের পথে হাটায় আবারও হু হু করে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। 

নতুন করে ভাইরাটি ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানোয় গত ৭ নভেম্বর থেকে আবারও কঠোর স্বাস্থ্যবিধি পারলনের নির্দেশ দেন পোলান্ডের প্রেসিডেন্ট। 

বিশেষ করে বিনোদন কেন্দ্র, স্কুল ও হোটেলগুলোতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত ক্লাব, নিনেমা হল ও থিয়েটার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা বর্তমানে কার্যকর। 

তবে প্রকোপ না কমলে কারফিউয়ের মেয়াদ আরও বাড়তে পারে জানিয়েছেন প্রেসিডেন্ট আন্দ্রেজেজ দুদা। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি