ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ ১৭:০৯:৪৫

Ekushey Television Ltd.

প্রধানমন্ত্রীর বিশেষ দূত পদে এরশাদের নিয়োগের অবসান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০০ এএম, ১২ জানুয়ারি ২০১৯ শনিবার

প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নিয়োগের অবসান হয়েছে। নতুন সরকার গঠন হওয়ার মধ্য দিয়ে মন্ত্রীর পদমর্যাদায় নিয়োগ পাওয়া থেকে তার এই অবসান হলো। উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এরশাদ এখন প্রধান বিরোধী দলীয় নেতা।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ অবসানের তথ্য জানানো হয়েছে। বৃহস্পতিবারের (১০ জানুয়ারি) স্বাক্ষর করা আদেশটি প্রকাশিত হয় শুক্রবার (১১ জানুয়ারি)।

এতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ৭ জানুয়ারি প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদের নিয়োগের অবসান করেছেন।

২০১৪ সালে বিএনপির বর্জনের নির্বাচনে মহাজোট জয়ের পর সরকার গঠনের সময় জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব দেওয়া হয়েছিল। জাতীয় পার্টি বিগত সরকারে বিরোধী দল হিসেবে সংসদে ছিল। যদিও তাদের তিনজন সদস্য ছিলেন মন্ত্রিসভার সদস্য ছিলেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে নির্বাচনে ২৫৭ আসন পেয়ে জয় পায় আওয়ামী লীগ। জাতীয় পার্টি ২২টি আসনে জয় পায়।

এবারের জাতীয় সংসদে প্রধান বিরোধী দল হিসেবে এরশাদের জাতীয় পার্টিই আবারো বিরোধী দলের ভূমিকা পালন করবে। আর এরশাদ সংসদে বিরোদী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন। এবার জাতীয় পার্টি থেকে মন্ত্রিসভায়ও কেউ নেই।

 

এসএইচ/

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি