ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রযুক্তিনির্ভর অর্থনীতিতে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা মূল কারিগর: পলক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৫ ২০ সেপ্টেম্বর ২০২০

তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি উল্লেখ করে বলেন শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা আমাদের মূল কারিগর। তিনি বলেন, ফ্রিল্যান্সারদের আপস্কেলিংয়ে সর্বাত্মক প্রয়াস চালিয়েছে সরকার।

রোববার (২০ সেপ্টেম্বর) রাতে বাংলাদশের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে আপওয়ার্ক এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ডিজিটাল প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রশিক্ষণের পর ফ্রিল্যান্সারদের মেন্টরিংয়ের বিষয়ে তথ্য প্রযুক্তি বিভাগ বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে উল্লেখ করে তিনি বলেন, প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারকে অল্প কয়েকদিনের মধ্যে ভার্চুয়াল কার্ড দেয়া হবে। এই কার্ডের মাধ্যমে আত্ম পরিচয়ের পাশাপাশি ব্যাংকের ঋণ সহায়তা এবং হাইটেক পার্কে অগ্রাধিকার পাবে বলেও জানান তিনি। এসময় ফ্রিল্যান্সারদের দাবি অনুযায়ী দেশে পেপ্যাল সেবা আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান পলক।

ফ্রিল্যান্সার সুলতান হোসেন নিরের সঞ্চালনায় অনুষ্ঠানে ফ্রিল্যান্সার সোসাইটি ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, টপ রেটেড ফ্রিল্যান্সার ফাহিমুল করিম বক্তব্য রাখেন।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি