ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রযুক্তি, উদ্ভাবন ও চাহিদার দারুণ সমন্বয়ে স্যামসাং গ্যালাক্সি এম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪ ২৩ এপ্রিল ২০২০

স্মার্টফোনের দুনিয়ায় প্রযুক্তি ও নতুনত্ব নিয়ে আসতে জুড়ি নেই স্যামসাংয়ের। নজরকাড়া ডিজাইনের পাশাপাশি কাটিং-এজ প্রযুক্তির মেলবন্ধনে সাম্প্রতিক বছরগুলোতে প্রতিষ্ঠানটি স্মার্টফোনপ্রেমীদের মন জয় করে আসছে। আর হালের তরুণ প্রজন্মের জীবনকে আরো সহজ করতে ব্র্যান্ডটি এবার আনছে স্যামসাং গ্যালাক্সি এম৩১।

গ্যালাক্সি এম সিরিজের সর্বশেষ এ স্মার্টফোনে রয়েছে বিশাল ৬.৪ ফুলএইচডি+ এসঅ্যামোলেড ইনফিনিটি ইউ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ১০৮০ * ২৩৪০ পিক্সেল এবং প্রতি ইঞ্চি ডিসপ্লেতে রয়েছে ৪০৩ পিক্সেল। হাই কন্ট্রাস্টের এই ইনফিনিটি সুপার অ্যামোলেড ডিসপ্লেতে ৪০ শতাংশ বেশি কালারফুল ভিউ এর পাশাপাশি রয়েছে ৩০ শতাংশ পর্যন্ত পাওয়ার সেভিং সুবিধা। ডিসপ্লেতে থাকছে ১৭০ ডিগ্রি পর্যন্ত পারফেক্ট ভিউইং এঙ্গেল। অসাধারণ ডিসপ্লেতে ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স আরো বাড়িয়ে তুলতে সংযুক্ত করা হয়েছে ডলবি অ্যাটমোস স্টেরিও স্পিকার। 

স্যামসাং গ্যালাক্সি এম৩১ এর কোয়াড ক্যামেরা স্মার্টফোন ফটোগ্রাফিতে নতুন মাত্রা যোগ করবে। ৬৪ মেগাপিক্সেল প্রধান ক্যামেরার পাশাপাশি ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। দিন কিংবা রাত, অল্প আলো কিংবা বেশি, ২০ রকমের অটোম্যাটিক সিন রিকগনাইজেশনের ফলে আল্ট্রা হাই রেজ্যুলেশন এবং চমৎকার ডাইনামিক রেঞ্জে মোবাইল ফটোগ্রাফি হবে আরো ক্লিয়ার, ডিটেইলড এবং ব্রাইট। আর ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় লাইভ ফোকাস, স্মার্ট বিউটিফিকেশনের মতো অপশনে সেলফি তুলে এডিটিং এর ঝামেলা ছাড়াই সোশ্যাল মিডিয়ায় আপলোড করা যাবে। 

ঝকঝকে ছবি তোলার পাশাপাশি, এম৩১-এ ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায় ফোরকে রেজ্যুলেশনে ভিডিও করা যাবে। সুপার স্লো-মো, হাইপারল্যাপ্স ও আল্ট্রা-ওয়াইড ভিডিওর সুবিধাসহ সুপার স্টেডি ভিডিও মোডে পাওয়া যাবে প্রোফেশনাল অ্যাকশন ক্যামেরার সব ফিচার। আর ভাবতে হবে না স্টোরেজ নিয়েও। ৬৪/১২৮ গিগাবাইটের বিশাল স্টোরেজে পুরাতন ছবি, ভিডিও ও বিভিন্ন ফাইল ডিলিট করা নিয়েও আর চিন্তা করতে হবে না। মেমোরি মেমোরি কার্ডের মাধ্যমে ডিভাইসটির ইন্টারনাল মেমোরি বাড়ানো যাবে ৫১২ গিগাবাইট পর্যন্ত।
 
নিরবচ্ছিন্ন হাই পারফরম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে ১১ ন্যানোমিটারের এক্সাইনস ৯৬১১ চিপসেট, ৮ গিগাবাইট র‌্যাম ও অক্টাকোর (কোয়াড ২.৩ গিগাহার্টজ + কোয়াড ১.৭ গিগাহার্টজ) প্রসেসর।
অনবদ্য গেমিং পারফরম্যান্সের জন্য ফোনটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বেইজড গেম বুস্টার, যা মেশিন লার্নিং- এর মাধ্যমে ব্যবহারকারীর ইউজেস প্যাটার্নের ওপর নির্ভর করে নিজেই নিজেকে অপ্টিমাইজ করবে।

সারাদিনের ননস্টপ বিনোদনের জন্য এম৩১ এ আছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। বন্ধুদের সাথে অনলাইন গেমিং, পছন্দের টিভি সিরিজ দেখা, সোশ্যাল মিডিয়া ব্যবহারে ভাবতে হবে না ব্যাটারি লাইফ নিয়ে। আর চার্জ কমে এলেও থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। 

অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ফোনটিতে আরো থাকছে স্যামসাং এর নিজস্ব ওয়ান ইউআই ২, যাতে হিয়ারিং হয়েছে আরো চমৎকার এবং অল্প আলোতে বেটার ভিজিবিলিটির জন্য আরো উন্নত ডার্ক মোড। পাশাপাশি, এনহ্যান্সড সিকিউরিটির জন্য ফেস রিকগনিশন ও রিয়ার ফিঙ্গারপ্রিন্ট ব্যবহারে ফাস্ট আনলক সুবিধা তো থাকছেই। আরও থাকছে ডিস্টার্বেন্স ছাড়া নোটিফিকেশন, ডিজিটাল ওয়েলনেস চেকিংসহ প্রয়োজনীয় অনেক ফিচার। 

চোখ ধাঁধানো গ্রেডিয়েন্ট ব্যাক এবং স্লিক ডিজাইনের এ ডিভাইসটি বৈশ্বিকভাবে তরুণ স্মার্টফোন ব্যবুহারকারীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। আশা করা হচ্ছে, ফাস্ট প্রসেসিং স্পিডের সাথে চমৎকার হাই-এন্ড ডিসপ্লে, অসাধারণ ক্যামেরা এবং বিশাল ব্যাটারির সুবিধা নিয়ে অতি শীঘ্রই বাংলাদেশের বাজারেও আসবে স্যামসাং গ্যালাক্সি এম৩১।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি