ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ফিরতি টিকেটের দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪ ২২ সেপ্টেম্বর ২০২০

সৌদি আরবের কর্মক্ষেত্রে ফিরতে রিটার্ন টিকিট নিশ্চিত করার দাবিতে কারওয়ান বাজারের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন প্রবাসীরা। হোটেল সোনারগাঁয়ের এয়ারলাইন্স অফিসে ফিরতি টিকেট নিশ্চিত করার কোন নির্দেশনা না থাকায় তৈরি হয় সংকটের। অনেকেরই আকামা ও ভিসার মেয়াদ শেষ হয়ে আসছে।

এমন অবস্থায় কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সড়ক অবরোধ করেন তারা। পরে অতিরিক্ত ফ্লাইট পরিচালনার ব্যাপারে উদ্যোগ নেয়ার ঘোষণা দেয় সৌদি এয়ারলাইন্স।

হোটেল সোনারগাঁয়ের সৌদি এয়ারলাইন্স অফিসের সামনে সকাল থেকেই জমায়েত হতে থাকেন সৌদি প্রবাসীরা। প্রবাসে কর্মক্ষেত্রে ফেরার জন্য রিটার্ন টিকেটের জন্য কয়েকদিন ধরে ধর্ণা দিলেও মেলেনি সুরাহা। টিকেট না পাওয়ায় জন্ম নেয় ক্ষোভের।

এয়ারলাইন্স কর্তৃপক্ষের পক্ষ থেকে টিকিট নিশ্চিত না করায় সড়কে নেমে আসেন প্রবাসীরা। এ সমস্যার জন্য কেউ কেউ দায়ী করেন টিকিট সিন্ডিকেটকে। 

ক্ষুব্ধ প্রবাসীরা জানান, যথাসময়ে কাজে যোগ দিতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। এরই মধ্যে অনেকের ভিসার মেয়াদও শেষ হয়ে যাচ্ছে।

এক প্রবাসী জানান, ৩০ তারিখের আগে সৌদি পৌঁছতে হবে, না হলে সৌদি সরকার নতুন করে আকামার মেয়াদ বাড়াবে না। আরেক প্রবাসী বলেন, পরিবার নিয়ে আমরা খুব অসহায়ের মধ্যে আছি। টিকিট না পেলে আমরা না খেয়ে মারা যাব।

বিক্ষোভের মুখে অতিরিক্ত ফ্লাইট পরিচালনার জন্য বেবিচকের কাছে প্রস্তাব জানানো হবে বলে জানিয়েছে সৌদি এয়ারলাইন্স।

সৌদি এয়ারলাইন্সের সেলস ম্যানেজার মীর ওমর খৈয়াম বলেন, শর্ট ওভার সিটের কারণে তারা যেতে পারবে না। অন্যান্য বারের মতো এবারও যেন তাদের রি-টেকশন করিয়ে দেয়।

সৌদি প্রবাসীরা দুপুর ১২টার দিকে অবরোধ তুলে নেয়। কিন্তু ২ ঘণ্টার এই অবরোধেই দেখা দেয় তীব্র যানজট। 

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি