ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০, || চৈত্র ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ফেসবুকের প্রধান নির্বাহী জাকারবার্গের বাড়ির সামনে বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৫ ১৮ ফেব্রুয়ারি ২০২০

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের বাড়ির সামনে বিক্ষোভ করেছেন এক দল মানুষ। প্রায় অর্ধশত মানুষ এ বিক্ষোভে অংশ নেন। প্ল্যাকার্ড হাতে তারা যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিকোতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এ নির্বাহীর বাড়ির সামনে উচ্চস্বরে চিৎকার করে স্লোগান দেন।

জাকারবার্গকে উদ্দেশ্য করে তারা বলেন- ‘ফেসবুকে রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধ করুন।’ তাদের মতে, সেসব বিজ্ঞাপনের বেশিরভাগাই মিথ্যাচারে ভরা।

বিক্ষোভকারীদের প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘জেগে ওঠো জাক’।

এভাবে প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন তারা। এ ঘটনার মধ্য দিয়ে তারা বোঝাতে চেয়েছেন দিনে দিনে ফেসবুকের বিরুদ্ধে সমালোচনা বাড়ছে। 

এদিকে সম্প্রতি জার্মানির মিউনিখে নিরাপত্তা বিষয়ক এক সম্মেলনে ফেসবুকে বিপজ্জনক অনলাইন কন্টেন্ট বন্ধ করা অথবা কোন বক্তব্য ‘আইনসম্মত ও বৈধ’ কিনা সেটি বিচার করা ফেসবুকের মত কোন প্রতিষ্ঠানের কাজ নয় বলে জানিয়েছেন মার্ক জুকারবার্গ।

তিনি বলেছেন, ‘এটি বন্ধে বিভিন্ন রাষ্ট্রকে আরও কঠোর আইন প্রণয়ন করতে হবে।’

তবে একইসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণে অতিরিক্ত কড়াকড়ি করা হলে সেটি মত প্রকাশের স্বাধীনতাকে ক্ষুণ্ণ করা হবে বলেও উল্লেখ করেন জুকারবার্গ।

উল্লেখ্য, ফেসবুকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বিজ্ঞাপন প্রচারের জেরে আগে থেকেই সমালোচনা হচ্ছিল। আইনপ্রণেতা থেকে শুরু করে চলচ্চিত্রাঙ্গনের অনেকেই সমালোচনা করেছেন ফেসবুকের। 
এসএ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি