ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে ফেস্টিভ্যাল কুয়াকাটা উদ্বোধন

কুয়াকাটা-কলাপাড়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৩, ৮ ডিসেম্বর ২০২৩

পর্যটন শিল্পকে আরও বিকশিত করতে কুয়াকাটায় শুরু হয়েছে দুইদিন ব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা’। 

এ উৎসব উপলক্ষ্যে শুক্রবার সকাল ৯টায় কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুয়াকাটা সমুদ্র সৈকতে মিলিত হয়। 

এসময় ফিতা কেটে ও পায়রা উড়িয়ে ফেস্টিভ্যালের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন। 

র‌্যালীতে ট্যুর অপারেটর, ট্যুর গাইড ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীসহ পর্যটকরা অংশগ্রণ করেন। ৮ ও ৯ ডিসেম্বর দুইদিনের ফেস্টিভ্যাল কুয়াকাটায় শতাধিক পর্যটন উদ্যোক্তা স্টল নিয়ে বসেছেন। 

ফেস্টিভ্যাল উপলক্ষ্যে কুয়াকাটার একটি অভিজাত আবাসিক হোটেলের হলরুমে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। পর্যটন উদ্যোক্তা তৈরি করতে স্থানীয় তরুণদের অংশগ্রহণে ওই সেমিনারের আয়োজন করা হয়। 

এছাড়া দিনব্যাপী সৈকতে রাখাইনদের কালচারাল অনুষ্ঠান, পুতুলনাচ, বাউল গান, ফানুস উৎসব ও ঘুড়ি উৎসব ছিল লক্ষ্যনীয়। বাংলাদেশের সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে মুজিব’স ক্যাম্পেইনের আওতায় সব বিভাগে এমন উৎসবের আয়োজন করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। 

বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা বাস্তবায়ন প্রসঙ্গে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ জানান, কুয়াকাটা একটি সম্ভাবনাময় বিশ্বমানের পর্যটন কেন্দ্র। এর আগে ঢাকায় এ ধরণের আয়োজন হলেও এই প্রথমবারের মত ঢাকার বাইরে কুয়াকাটাকে তাই বেছে নেওয়া হয়েছে।  

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি