ঢাকা, শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ২৩:৫১:৪৪

Ekushey Television Ltd.

বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে: তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৫৫ পিএম, ৭ জানুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৪:৩৬ পিএম, ৭ জানুয়ারি ২০১৮ রবিবার

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আমি নিশ্চিত করে বলতে পারি এই সরকারের, এই প্রধানমন্ত্রীর অধীনে এবং এই নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে অনুষ্ঠিত আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে। রোববার দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া কিছুদিন আগে বলেছেন, আগামী নির্বাচনে তার দলকে বাইরে রাখা যাবে না। তার এ বক্তব্য অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য ইতিবাচক। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলও দলের নেতাকর্মীদের আগামী নির্বাচনে প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। বিএনপির এ মনোভাবকে আমরা ইতিবাচক হিসেবে দেখছি।

এ সময় সাংবাদিকদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী বলেন, তোমরাও ডায়েরিতে লিখে রাখো, বিএনপি যত শর্তই দিক, আগামী নির্বাচনে তারা অংশ নেবে।

এর আগে বাণিজ্যমন্ত্রী বিশ্ববাণিজ্য সংস্থার সাবেক মহাপরিচালক, ফরাসি রাজনৈতিক উপদেষ্টা ও ব্যবসায়ী প্যাসকেল লেমির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা, ডব্লিউটিওর সহযোগিতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বৈঠক শেষে দেশের রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তোফায়েল আহমেদ। বিএনপিকে সঙ্গে নিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন করার বিষয়ে সরকারের উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা বরাবরই বিএনপিকে নিয়ে নির্বাচনের পক্ষে। আলোচনার মাধ্যমে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ সৃষ্টির জন্য আমাদের প্রধানমন্ত্রী বেশ কয়েকবার উদ্যোগ নিয়েছেন। প্রধানমন্ত্রী গত নির্বাচনের আগে আলোচনার দাওয়াত দিয়েছিলেন। তা খালেদা জিয়া প্রত্যাখ্যান করেন। কোকোর মৃত্যুর পরে খালেদা জিয়াকে সান্ত্বনা দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সে সময় খালেদা জিয়ার বাসার খোলা দরজা বন্ধ করে দেওয়া হয়েছিল প্রধানমন্ত্রীর মুখের ওপর। এর পরেও আমরা চাই, বিএনপিকে নিয়েই আগামী নির্বাচন যেন অংশগ্রহণমূলক হয়। আশা করি, বিএনপি আর ভুল করবে না।

মন্ত্রী কীভাবে নিশ্চিত হলেন যে বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে? এমন প্রশ্নের জবাবে বর্ষীয়ান এই রাজনীতিবিদ বলেন, ডায়েরিতে লিখে রাখো বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে।

বর্তমান নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ও ক্ষমতাবান দাবি করে বাণিজ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে কাজ না করলে রংপুরে আওয়ামী লীগ এক লাখ ভোটের ব্যবধানে হারত না। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও নির্বাচন কমিশন প্রভাবমুক্ত থেকেই দায়িত্ব পালন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি