ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১, || আষাঢ় ১ ১৪২৮

৪০ শতাংশ বিশেষ স্কলারশিপে ডাটা সায়েন্সে ট্রেনিং প্রোগ্রামের সুযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১০, ৯ মার্চ ২০২১ | আপডেট: ১৭:২০, ১১ মার্চ ২০২১

একবিংশ শতাব্দীতে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সমান গতিতে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে বাংলাদেশ। চলমান প্রযুক্তিগত চ্যালেঞ্জ মোকাবেলায় সরকারিভাবে জোর দেওয়া হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিক্স, ডেটা সায়েন্সসহ প্রয়োগিক বিজ্ঞানের বিভিন্ন ক্ষেত্রে। এরই অংশ হিসেবে বিশেষ স্কলারশিপে অ্যাপ্লাইড ডেটা সায়েন্স প্রোগ্রামের যাত্রা শুরু করতে যাচ্ছে ‘ভ্যালু বেইস একাডেমি’। 

আগামী ২০ মার্চ থেকে শুরু হতে যাওয়া এই প্রোগ্রামের লক্ষ্য ডাটা সাইন্স এর সাথে জড়িত পেশায় আছেন এমন ডাটা সাইন্টিস্ট ,ডাটা ইঞ্জিনিয়ার, ব্যাকএন্ড ইঞ্জিনিয়ার, ডাটা সাইন্স ম্যানেজার, বিজনেস ইনসাইট ডেভেলপারদের, ডাটাবেজ এডমিন, ম্যানেজার এবং কোম্পানী ম্যানেজারদের মধ্যে ডাটা সাইন্স এর ব্যাবহারিক দক্ষতা গড়ে তোলা। অংশগ্রহণকারিদের অবশ্যই স্নাতক ডিগ্রী থাকতে হবে এবং ডাটা সাইন্স এ দক্ষতা অর্জন করার দৃঢ় প্রেরণা থাকতে হবে।

এই প্রোগ্রামে শেখানো হবে ফান্ডামেন্টালস অব অ্যানালিটিক্স, প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ পাইথনের ব্যবহার, এসকিউএল ডাটাবেজ, আধুনিক ডাটাবেজ গঠন, প্রয়োগিক তথ্য বিজ্ঞান, মেশিন লার্নিং, কৃত্রিম বুদ্ধিমত্তাসহ অন্যান্য বিষয়। 

এক হাজার ডলারের প্রোগ্রামে ছাত্র ও সদ্য সমাপ্ত ফ্রেশ গ্রাজেুয়েটদের জন্য রয়েছে ৪০ শতাংশ স্কলারশিপ। অর্থাৎ তারা বাংলাদেশি ৫০ হাজার টাকায় কোর্সে ভর্তি হতে পারবেন। চাকরিজীবীদের জন্য রয়েছে ৩০ শতাংশ স্কলারশিপ। তারা ৬০ হাজার টাকায় কোর্সে ভর্তি হতে পারবেন। এছাড়াও প্রতিষ্ঠানের নেতৃস্থানীয় অর্থাৎ সিইও বা উচ্চ পর্যায়ে কর্মরতদের জন্য রয়েছে ২০ শতাংশ স্কলারশিপে ভর্তির সুযোগ। তবে ইচ্ছে করলে তিন কিস্তিতে নির্ধারিত সময় অনুসারে কোর্স চলাকালীন ফি পরিশোধ করতে পারবেন। 

দেশ বিদেশে অবস্থানরত স্বনামধন্য প্রশিক্ষকরা অনলাইনে সরাসরি প্রশিক্ষণ দিয়ে থাকেন প্রোগ্রামটিতে। 

ভ্যালু বেইস একাডেমি হলো ডেটা সায়েন্স নিয়ে কাজ করার ইচ্ছাপূর্ণ লোকদের সম্পূর্ণ দক্ষতা বিকাশের একটি নির্ভরযোগ্য সমাধান।

বর্তমানে ডেটা সায়েন্স প্রতিটি ক্ষেত্রেই গুরুত্ব বহন করছে। প্রতিটি শিল্পকে সমৃদ্ধ করছে। ডেটা সায়েন্স সম্পর্কে জানার এবং শেখার আগ্রহ মানুষের মধ্যে তৈরি হচ্ছে। ভ্যালু বেইস একাডেমি বাংলাদেশি প্রফেশনালদের জন্য অ্যাপ্লাইড ডেটা সায়েন্স প্রোগ্রামটি ডিজাইন করেছে। ডেটা সায়েন্স এ আগ্রহীদের পাশে ভ্যালু বেইস থাকবে।

বর্তমানে শীর্ষস্থানীয় পেশাগুলোর মধ্যে ডেটা সায়েন্স এর অবস্থান সর্বাধিক চাহিদাযুক্ত চাকরিতে পরিণত হয়েছে। তাই ক্যারিয়ার গড়তে ডেটা সায়েন্স এর চাহিদা দেশেও অপরিসীম। ভ্যালু বেইস একাডেমি তাদের অ্যাপ্লাইড ডেটা সায়েন্স প্রোগ্রাম এর পঞ্চম ব্যাচের অ্যাপ্লিকেশন প্রক্রিয়া চালু করেছে।

আবেদন করতে এখানে ক্লিক করুন https://www.academy4value.com/apply

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি