ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্বে করোনাক্রান্ত ৪ কোটি ২৯ লাখের বেশি মানুষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮ ২৫ অক্টোবর ২০২০

বিশ্বে মহামারি করোনায় ৪ কোটি ২৯ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর প্রাণহানি ছাড়িয়েছে ১১ লাখ ৫৪ হাজার। কোভিড-১৯ ঝড় সবচেয়ে বেশি আঘাত হেনেছে লাতিন আমেরিকা, ইউরোপ ও এশিয়ায়। এর মধ্যে প্রাণহানি এবং আক্রান্তে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

ওয়ার্ল্ডওমিটারসের তথ্য মতে, রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত আক্রান্ত ৪ কোটি ২৯ লাখ ৪৬ হাজার ৪৪৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১৬ লাখ ৭৩ হাজার ৬ জন। আর মারা গেছেন ১১ লাখ ৫৪ হাজার ৪৫৭ জন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এ মহামারীতে আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ২৭ হাজার ৯৩২ নাগরিক। প্রাণহানি হয়েছে ২ লাখ ৩০ হাজার ৬৮ জনের। আর সুস্থ হয়েছেন ৫৭ লাখ ৩১ হাজার ৬১১ জন।

যুক্তরাষ্ট্রের পরই আক্রান্তে দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ লাখ ৬৩ হাজার ৮৯২ জন। মহামারীতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ৫৬৭ জন। মোট সুস্থের সংখ্যা ৭০ লাখ ৭৫ হাজার ৭২৩ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে সংক্রমণ ৫৩ লাখ ৮১ হাজার ২২৪। এর মধ্যে ১ লাখ ৫৬ হাজার ৯২৬ জনের প্রাণহানি হয়েছে। আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছেন ৪৮ লাখ ১৭ হাজার ৮৯৮ জন।
আর প্রতিদিনই আক্রান্ত বাড়ছে ইউরোপের দেশগুলোতে। এদিকে, উত্তর গোলার্ধের দেশগুলোর করোনা পরিস্থিতি আরো খারাপ হবে হবে আশংকা জাতিসংঘের। ইউরোপে গেল ১০ দিনে দ্বিগুণের বেশি আক্রান্ত হওয়ায় এমন আশংকা সংস্থাটির।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এখন পর্যন্ত বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ রোগ। চলতি বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এটিকে বিশ্বব্যাপী মহামারী ঘোষণা করে।
এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি