ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্বে করোনায় মোট ৫ লাখ ৩০ হাজার মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫০ ৪ জুলাই ২০২০ | আপডেট: ০০:২২ ৫ জুলাই ২০২০

বিশ্বে করোনাভাইরাসে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৯৩৫ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় শনিবার (৪ জুলাই) দিবাগত রাত ১২টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ১২ লাখ ৮৭ হাজার ১০৪ জন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৬৪ লাখের বেশি ভুক্তভোগী।

বিভিন্ন দেশের সরকারী সূত্রে প্রাপ্ত এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে পাওয়া তথ্যের সমন্বয় করে এএফপি এই হিসাব প্রকাশ করেছে। এই সংখ্যা প্রকৃত আক্রান্তের সংখ্যার অংশ মাত্র। অনেক দেশে কেবলমাত্র উপসর্গ দেখে অথবা গুরুতর অসুস্থদেরই টেস্ট করা হয়।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে করোনায় ১ লাখ ২৯ হাজার ৪৩৭ জনের মৃত্যু হয়েছে, দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৯৫ হাজার ১৬৩ জন, এদের মধ্যে ৭ লাখ ৯০ হাজার ৪০৪ জন করোনামুক্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ৬৩ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৩৯ হাজার ৮১ জন। এরপরে যুক্তরাষ্ট্রে ৪৪ হাজার ১৩১ জনের মৃত্যু হয়েছে,আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ২৭৬ জন; ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৮৩৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার ১৮৪ জন এবং ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৮৯৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ৩৬৭ জন।

এসি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি