ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০, || কার্তিক ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

প্রকাশিত : ০৯:২০ ১৭ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৬:৫০ ১৭ ফেব্রুয়ারি ২০১৯

লাখ মুসল্লীর অংশগ্রহণে আল্লাহপাকের কাছে ক্ষমা প্রার্থনা, মুসলিম উম্মাহর শান্তি, ঐক্য, দেশ-জাতির সমৃদ্ধি ও কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ তীরে ৫৪তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব সমাপ্ত হয়েছে শনিবার। প্রথম পর্ব শেষ হওয়ার একদিনের মাথায় আজ রোববার শুরু হয়েছে ইজতেমার দ্বিতীয় পর্ব।
বিশ্ব ইজতেমার আয়োজক সূত্রে জানা গেছে, রোববার ফজর নামাজের পর থেকেই ৫৪তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়। আগামীকাল সোমবার সকালে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। মাওলানা মোহাম্মদ সাদ কান্দালভির অনুসারীরা এই দু’দিন ইজতেমা পরিচালনা করবেন।
এর আগে, শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের মুরব্বি ও তাবলিগ জামাতের শুরা সদস্য হাফেজ মাওলানা জোবায়ের।
উল্লেখ্য, ১৯৬৭ সাল থেকে গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। মাঠে মুসল্লিদের স্থান সংকুলান না হওয়ায় ২০১১সাল থেকে টঙ্গীতে দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। প্রথম বছর যারা (যে ৩২ জেলার মুসল্লি) টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নিতেন তারা পরবর্তী বছর সেখানে যেতেন না। ২০১৫ সাল থেকে প্রতিবছর টঙ্গীর বিশ্ব ইজতেমার পাশাপাশি জেলায় জেলায় আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

এসএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি