ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০, || চৈত্র ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বুর্জ খলিফার মাথায় বজ্রপাত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫২ ১৫ জানুয়ারি ২০২০

বিশ্বের সবচেয়ে উঁচু ভবন দুবাইয়ের ‘বুর্জ খলিফা’। এ ভবন দুবাইয়ের আকর্ষণ অনেকটাই বাড়িয়ে দিয়েছে। তাই পর্যটকদের আনাগোনাও বেড়েছে এই নগরীতে। আকাশসম এই ভবনের উপরে বজ্রপাত হয়েছে। সেই দৃশ্য ধরা পড়ে আলোকচিত্রীর ক্যামেরায়। সেই ছবিটি মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়!

জোহাইব আঞ্জুম নামের এক ব্যক্তির ক্যামেরায় বুর্জ খলিফার মাথায় বজ্রপাতের সেই দৃশ্যটি ধরা পড়ে! গত শুক্রবার ছবিটি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আল্লাহ এ মুহূর্তটি তৈরি করেছেন।’

জানা যায়, দুবাইয়ে গত শুক্রবার থেকেই বৃষ্টি হচ্ছিল। এর সঙ্গে ছিল মেঘের গর্জন। এমন আবহাওয়া সচরাচর দুবাইয়ে দেখা যায় না। আর এই অবস্থায় বুর্জ খলিফার মাথায় বজ্রপাত ভাবাই যায় না! 

আলোকচিত্রী জোহাইব আঞ্জুমের ভাগ্য ভালো যে, তিনি দুবাইয়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া পেয়েছেন। আর বিশ্বের সবচেয়ে উঁচু ভবনে বাজ পড়ার মুহূর্তটির সাক্ষী হতে পেরেছেন। শুধু তাই নয়, নিজের ক্যামেরায় সেই দৃশ্য ধারণও করেছেন। আর সেই দৃশ্যটি সোশ্যাল মিডিয়ায় দিয়ে বিশ্বের অনেককেই দেখিয়েছেন জোহাইব। 

বুর্জ খলিফার মাথায় বাজ পড়ার ছবিটি তিনি সামাজিক মাধ্যমে শেয়ার করলে মুহূর্তে সেটি ভাইরাল হয়ে যায়।

২০১০ সালের ৪ জানুয়ারী আরব আমিরাতের দুবাই শহরে অবস্থিত এই ভবনটি উদ্বোধন করা হয়। ‘বুর্জ খলিফা’ আরবি শব্দ, এর বাংলা অর্থ ‘খলিফার টাওয়ার’। দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম ভবনটির উদ্বোধন করেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের সম্মানে ভবনটির নামকরণ করেন বুর্জ খলিফা।

রকেটের মতো দেখতে ১৬০ তলাবিশিষ্ট ‘বুর্জ খলিফা’র মোট উচ্চতা ২,৭১৭ ফুট। ছয় লাখ বর্গফুটবিশিষ্ট এই ভবনে একসঙ্গে ১২ হাজারেরও বেশি লোকের সমাবেশ হতে পারে। বুর্জ ভবনে ৫৪টি এলিভেটর বা লিফট আছে। এগুলোর গতি ঘণ্টায় ৪০ মাইল।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি