ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্রিটিশ সরকার আরও ‘জরুরী ফিল্ড হাসপাতাল’ তৈরি করবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৬ ৩ এপ্রিল ২০২০

লন্ডনের এক্সেল সেন্টারকে ফিল্ড হাসাপাতাল করা হয়েছে- পার্স টুডে

লন্ডনের এক্সেল সেন্টারকে ফিল্ড হাসাপাতাল করা হয়েছে- পার্স টুডে

আরও জরুরী ফিল্ড হাসপাতাল নির্মান করার ঘোষণা দিয়েছে ব্রিটিশ সরকার। শীঘ্রই এসব হাসপাতাল নির্মান করা হবে বলে আজ শুক্রবার ঘোষণা দেওয়া হয়। দেশটিতে করোনা মহামারীর অবনতি হতে পারে এমন আশঙ্কা থেকে এই পদক্ষেপ নিচ্ছে লন্ডন। খবর পার্স টুডে’র। 

করোনা ভাইরাসের মহামারীতে বুধবার ব্রিটেনে রেকর্ডসংখ্যক ৫৬৯ জন মানুষ মারা যাওয়ার পর এই পদক্ষেপ নেয়া হচ্ছে। ব্রিটেনের পশ্চিমাঞ্চলের ব্রিস্টলে দুটি এবং উত্তরের হ্যারোগেইেটে একটি ফিল্ড হাসপাতাল তৈরি করা হবে। এ তিনটি হাসপাতালে দেড় হাজার রোগীর চিকিৎসা দেয়া সম্ভব হবে বলে জানিয়েছে ব্রিটেনের ন্যাশনাল হেল্থ সার্ভিস বা এনএইচএস।

এর আগে ব্রিটেনের রাজধানী লন্ডনে দশ দিনের কম সময়ে ৪,০০০ শয্যার একটি হাসপাতাল নির্মাণ সম্পন্ন করার পর ব্রিটিশ সরকার জরুরি ফিল্ড হাসপাতাল নির্মাণের ঘোষণা দিল। লন্ডনের এই হাসপাতালটি আজই খুলে দেয়ার কথা রয়েছে।

এ সমস্ত হাসপাতাল তৈরি করা সত্ত্বেও ব্রিটিশ সরকারের বিরুদ্ধে সমালোচনা তীব্র হচ্ছে যে, বরিস জনসনের সরকার পর্যাপ্ত সংখ্যক লোককে স্ক্রিনিং করতে পারেনি। বিশেষ করে যারা চিকিৎসাসেবার সাথে জড়িত সেসব কর্মীদের সুরক্ষা দেয়ার মতো পর্যাপ্ত ব্যবস্থা নিতে পারেনি।

এনএইচএস এক বিবৃতিতে বলেছে, এ সমস্ত হাসপাতালের পাশাপাশি বার্মিংহাম এবং ম্যানচেস্টারে কয়েকটি হাসপাতাল তৈরি করা হবে যার ধারণক্ষমতা হবে ৩,০০০।

উল্লেখ্য, ব্রিটেনে করোনাভাইরাসের মহামারীতে আজ শুক্রবার (৩ মার্চ, ২০২০) সন্ধ্যা পর্যন্ত ৩৩ হাজার ৭ শত ১৮ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২ হাজার ৯ শত ২১ জন। 

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি