ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২

করোনা সন্দেহে নওগাঁর আত্রাইয়ে তিন বাড়ি লকডাউন

নওগাঁ প্রতিনিধি: 

প্রকাশিত : ১৬:০৯, ৩ এপ্রিল ২০২০

নওগাঁয় নতুন করে হোম কোয়ারেন্টাইনে না থাকলেও গত ২৪ ঘন্টায় আরো ৪০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে  ২০৫ জন। 

এদিকে জেলার আত্রাই উপজেলার বিশা ইউনিয়নের খাসখামার গ্রামে ঢাকা থেকে আসা তিন ব্যক্তির করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় ওই গ্রামের তিনটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। পাশাপাশি পাশ্ববর্তী বাড়িঘরের লোকজনকে সতর্ক করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম , এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু, উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা: রোকসানা হ্যাপি সরেজমিন প্রত্যক্ষ করে এই ব্যবস্থা নেন।

উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা: রোকসানা হ্যাপি জানান, পরীক্ষার জন্য অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে আইডিসিআর-এ পাঠানো হয়েছে। অসুস্থ ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, গত সপ্তাহে ওই তিন ব্যাক্তি ঢাকা থেকে বাড়ি আসার পর থেকেই জ্বর-কাশি ও গলা ব্যথায় অসুস্থ পড়ে। তাদের শরীরে করোনাভাইরাসের লক্ষণ থাকায় তাৎক্ষণিক ওই বাড়িগুলো লকডাউন করা হয়। ওই বাড়ি গুলোর আশেপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং ওয়ার্ড কমিটিকে সার্বক্ষনিক তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া তাদের নিত্য প্রয়োজনীয় বিষয়ে অবগত করতে বলে হয়েছে, যাতে কোন বিষয়ে তাদেও কোন সমস্যা না হয়। 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি