ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৫৬:৫১

Ekushey Television Ltd.

ভারতের জেলে থেকে ফিরলেন বাংলাদেশের বাদল ফরাজী  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯ পিএম, ৬ জুলাই ২০১৮ শুক্রবার

দীর্ঘ ১০ বছর ভারতে জেল খাটার পর দেশে ফেরত আনা হয়েছে বাদল ফরাজীকে।

শুক্রবার বিকেলে তিনি দেশে এসেছেন। জেট এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে বিকেল ৪টা ২০ মিনিটে দেশে আসেন তিনি। এরপর বিমানবন্দরের ইমিগ্রেশনের প্রক্রিয়া শেষে তাঁকে পুলিশি হেফাজতে নিয়ে যাওয়া হয়।

২০০৮ সালের ৬ মে নয়াদিল্লির অমর কলোনির এক বৃদ্ধা খুনের মামলায় বাদল সিং নামের এক আসামিকে খুঁজছিল ভারতের পুলিশ। একই বছরের ১৩ জুলাই বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের সময় বিএসএফ ভুল করে বাদল ফরাজীকে গ্রেপ্তার করে। বাদল ইংরেজি বা হিন্দি না জানায় বিএসএফ সদস্যদের নিজের পরিচয় নিশ্চিত করতে পারেনি।

জানা গেছে, ভারতের নিম্ন আদালতের রায়ে খুনের দায়ে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় ২০১৫ সালের ৭ আগস্ট বাদলকে দোষী সাব্যস্ত করেন দিল্লির আদালত। এরপরে তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। পরে হাইকোর্টেও একই সাজা বহাল থাকে। সত্য ঘটনা জানার পর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সুরক্ষা বিভাগে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। এরপর আইন মন্ত্রণালয়, পুলিশের বিশেষ শাখা এবং কারা অধিদপ্তর থেকে মতামত চাওয়া হয়।

বাদলের নির্দোষ হওয়ার বিষয়টি জানার পর গত ১৯ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক জরুরি বৈঠক করে তাঁকে ফিরিয়ে আনার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।  

এসি

  



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি