ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

ভারতে প্রতিদিনই করোনা আক্রান্তের নতুন রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯ ২৩ মে ২০২০ | আপডেট: ১২:৩৮ ২৩ মে ২০২০

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেশটিতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হারে প্রতিদিন তৈরি হচ্ছে নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৫৪ জন। গতকাল (শুক্রবার) আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৮৮। এই বৃদ্ধির ফলে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২৫ হাজার ১০১। 

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। এই নিয়ে ভারতের মৃতের সংখ্যা বেড়ে হল ৩ হাজার ৭২০ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৭ জন, গুজরাটে ৮০২ জন, মধ্যপ্রদেশে ২৭২, পশ্চিমবঙ্গে ২৬৫। এছাড়া দিল্লিতে ২০৮ জন, রাজস্থান ১৫৩ জন ও উত্তরপ্রদেশ ১৫২ জনের মৃত্যু হয়েছে।

ভারতের করোনা আক্রান্তের সংখ্যায় অনেক দিন ধরেই শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সারা দেশের মোট আক্রান্তের তিন ভাগের এক ভাগই এই রাজ্যে। গত ২৪ ঘণ্টায় এখানে ২ হাজার ৯৪০ জন নতুন করে আক্রান্ত হয়েছে। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৫৮২। এর মধ্যে মুম্বাই শহরে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি।

করোনায় আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সে রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘণ্টায় ৭৮৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন সেখানে। এর পরে রয়েছে গুজরাট, এখানে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ২৬৮ জন। রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৩১৯ জন। 

পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৩২। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৫ জন। পশ্চিমবঙ্গে মোট মৃত্যু হয়েছে ২৬৫ জনের। 

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভারতের মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত ৫১ হাজার ৭৮৪ জন চিকিৎসার পর সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ২৫০ জন।

গত চারদিনে দেশটিতে ২৫ হাজার করোনা রোগী শনাক্ত করা হয়েছে। লকডাউনের চতুর্থ পর্ব শুরু হওয়ার পর দেশটির বেশকিছু জায়গায় চলাচলে শিথিলতা আনায় করোনা আক্রান্ত বাড়ছে বলে মনে করা হচ্ছে। খবর আনন্দবাজার

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি