ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মহামায়া লেকে কায়াকিং করে মুগ্ধ পর্যটকরা

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৯, ৯ ডিসেম্বর ২০২৩

দেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম লেক মিরসরাইয়ের মহামায়া লেক। এখানে রয়েছে পাহাড়, লেক, ঝর্ণা, সুড়ঙ্গপথ। আছে গাছগাছালি ঘেরা চমৎকার প্রাকৃতিক পরিবেশ। লেকের নীলাভ জলে কায়াকিং করে  মুগ্ধ হচ্ছেন আসা পর্যটকরা।

প্রকৃতিতে যখন শীতের বাতাস বইতে শুরু করেছে ঠিক তখনি চট্টগ্রামের মিরসরাইয়ের মহামায়া লেকে প্রতিনিয়ত দেখা মিলছে কায়াকিং করার এমন সৌন্দর্য।

জানা গেছে, চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত মহামায়া লেক বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম হৃদ। এর আয়তন প্রায় ১১ বর্গ কিলোমিটার। মহামায়া কৃত্রিম লেক ভ্রমণপিপাসু পর্যটকদের রূপে ও মাধুর্যে মুগ্ধ করেছে।

উপজেলার ৮ নম্বর দুর্গাপুর ইউনিয়নের ঠাকুরদিঘী বাজার থেকে দুই কিলোমিটার পূর্বে পাহাড়ের পাদদেশে এই মহামায়া লেক অবস্থিত। ব্যস্ততম জীবন থেকে কিছুটা সময় প্রকৃতির সঙ্গে কাটানোর সুযোগ এই মহামায়া লেকে।

লেকে কায়াকিং করা পর্যটকরা জানান, পাহাড়ের কোলঘেঁষে আঁকাবাঁকা লেকটি অপরূপ সুন্দর। এখানে যেমন পাওয়া যায় রাশি রাশি সবুজের সমারোহ তেমনি মনোমুগ্ধকর পাহাড়ি পরিবেশ। সেই সঙ্গে লেকের দৃশ্য বেশ চমৎকার। 

তারা আরও জানান, কায়াকিং করলে বুঝা যায় লেকের সৌন্দর্য। প্রথম প্রথম কায়াকিংয়ে উঠতে ভয় লাগলেও পরে আনন্দ পাওয়া যায়।

মহামায়া কায়াকিং প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মো. সেলিম বলেন, ‘মহামায়া লেকের কায়াকিং খুবই জনপ্রিয়। দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন পর্যটকরা আসে। আমাদের কাছে ২ জন এবং ৩ জনের কায়াকিং রয়েছে। কায়াকিং করে পর্যটকরা মুগ্ধ হচ্ছেন।’

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি