ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মাশরুর শাকিলের ‘স্ত্রী মন জয় করার সহজ উপায়’ বইয়ের মোড়ক উন্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০, ১১ ফেব্রুয়ারি ২০২৪ | আপডেট: ২৩:৩১, ১১ ফেব্রুয়ারি ২০২৪

স্যাটেলাইট টিভি স্টেশন চ্যানেল আই-এর সিনিয়র রিপোর্টার মাশরুর শাকিলের রচিত বই ‘স্ত্রী মন জয় করার সহজ উপায়’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বই মেলায় গতকাল এ বইটির মোড়ক উন্মোচন করা হয়।

বইটি প্রকাশ করেছে সপ্তডিঙা প্রকাশনী। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক ও প্রকাশকের পাশাপাশি উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশু সাহিত্যিক আমিরুল ইসলাম, সংগীত শিল্পী কোনাল ও আইনজীবী আরিফ খানসহ লেখকের শুভানুধ্যায়ীরা।

বইটিতে লেখকের ব্যক্তিগত জীবনের নানা অভিজ্ঞার সন্নিবেশ ঘটেছে। এর পাশাপাশি তিনি বিভিন্ন খ্যাতনানা ব্যক্তিদের বৈবাহিক জীবনের নানা সংকট ও সেগুলো তারা কিভাবে সমাধান করেছেন, সেসব বিষয় তুলে এনেছেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আমিরুল ইসলাম বলেন, ‘এ বইটি রচনা লেখকের সাহসী উদ্যোগের বহিঃপ্রকাশ। সাধারণত মানুষের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও জটিলতম এ বিষয়টি নিয়ে কেউ খোলামেলাভাবে নিজের অভিব্যক্তি প্রকাশ করতে চান না। ফলে পারিবারিক সংকটগুলো সমাধানের উপায়সমূহ অজানাই থেকে যায়। শাকিলের এই বই নব দপ্তত্তি ও বৈবাহিক সম্পর্কে আবদ্ধ মানুষদের প্রাত্যহিক জীবন আরও সুন্দর করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।’

সংগীত শিল্পী কোনাল বলেন, ‘লেখক তার নিজের বৈবাহিক জীবনে নানা সংকটের সম্মুখীন হয়েছেন। সংকট শেষ পর্যন্ত বিচ্ছেদ অবধি গড়ায়। চারবছরের বৈবাহিক জীবনের নানা চ্যালেঞ্জের পাশাপাশি বিভিন্ন মনীষীর বৈবাহিক জীবনের অভিজ্ঞতা বইটিতে বিবৃত হয়েছে। এটি বিবাহ বন্ধনে আবদ্ধ ও ভবিষ্যতে বৈবাহিক সম্পর্কে যুক্ত হওয়ার জন্য যারা আগ্রহী, তাদের জন্য অবশ্য পাঠ্য হিসেবে বিবেচিত হতে পারে।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি