ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

মাস্ক খুলে করোনা পজিটিভ ঘোষণা, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১০ ১০ জুলাই ২০২০ | আপডেট: ১৭:১৭ ১০ জুলাই ২০২০

শুরুতে তিনি করোনাভাইরাস নিয়ে ঠাট্টা করেছিলেন। এটাকে সাধারণ ফ্লু দাবী করেছিলেন। তাঁর এই বেপরোয়া মানসিকতার জন্য কয়েক লাখ মানুষকে ভুগতে হয়েছে। অভিযোগ রয়েছে ব্রাজিলের প্রধানমন্ত্রী জায়ের বলসনারো সঠিক সময় লকডাউনও করেননি।

কিন্তু এখন বলসনারো নিজেই করোনায় আক্রান্ত। তিনি শুরু থেকেই মাস্ক পরায় অনীহা প্রকাশ করেছিলেন। তার এই বেপরোয়া মানসিকতার জন্য অনেক মানুষের জীবন ঝুঁকির মধ্যে পড়েছে।
  
ব্রাজিলের প্রেস অ্যাসোসিয়েসন বলসনারোর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে। এক, তিনি মাস্ক না পরে অনেক মানুষের জীবন ঝুঁকির মধ্যে ফেলেছেন। দুই, দেশে সংক্রমণ ঠেকাতে তিনি সঠিক পথ অবলম্বন করেননি। করোনা রোধে ব্যর্থ হয়েছেন।

করোনা পজিটিভ হওয়ার পরও মাস্ক না পরেই তিনি টিভি চ্যানেলে সাক্ষাতকার দিয়েছেন বলে অভিযোগ। বলা হয়েছে, মাস্ক না পরেই তিনি করোনা পজিটিভ বলে জানিয়েছিলেন।

বলসনারো করোনা পজিটিভ জানানোর পর সাংবাদিকরা হকচকিয়ে যান। ওই টিভি চ্যানেলের কর্মীদের কোয়ারেন্টাইন করা হয়েছে। ফৌজদারির মামলার ভিত্তিতে দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া যায় কি না তা দেখতে অ্যাটর্নি জেনারেলের কাছে আর্জি জানিয়েছে ব্রাজিলের প্রেস অ্যাসোসিয়েশন।

এসইউএ/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি