ঢাকা, বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০, || শ্রাবণ ১ ১৪২৭

Ekushey Television Ltd.

মায়েদের জন্য বইমেলায় থাকবে ‘ব্রেস্ট ফিডিং কর্নার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৫ ৩১ জানুয়ারি ২০২০

শুরু হতে যাচ্ছে অমর একুশে বই মেলা ২০২০। এবারের বই মেলায় মায়েদের নির্বিঘ্নে মেলা উপভোগের জন্য থাকছে ‘ব্রেস্ট ফিডিং কর্নার’। জনবহুল জায়গায় মায়ের অস্বস্তি দূর করতে এবং মাতৃদুগ্ধের গুরুত্ব বোঝাতে অমর একুশে বইমেলায় এ উদ্যোগটি নেয়া হয়েছে। বইমেলায় এই ব্রেস্টফিডিং কর্নারটি থাকবে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের কাছে।

বৃহস্পতিবার বইমেলা নিয়ে এক সংবাদ সম্মেলনে এবারের নতুন সংযোজন হিসেবে ব্রেস্ট ফিডিং কর্নার রাখার কথা জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

মা ও সন্তানের স্বাস্থ্যের জন্য উপযোগী এ উদ্যোগের প্রশংসা করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অবস্ অ্যান্ড গাইনি বিভাগের অধ্যাপক ডা. ফিরোজা বেগম। সেই সঙ্গে খুশি যাদের ছোট শিশু রয়েছে তারাও।

এমনই এক মা বলেন, ‘বইমেলায় এই উদ্যোগটা নেয়া হয়েছে শুনে খুব ভালো লেগেছে। কারণ ব্রেস্ট ফিডিং মূলত ১৮ মাস করাতে হয়। এর মধ্যে ছয় মাস মায়ের বুকের দুধ ছাড়া অন্য কিছুই খাওনো হয় না। সেক্ষেত্রে মা যেখানেই জার্নি করে না কেন তার দুধ খাওয়াতেই হয়। তাই এ উদ্যোগটি সত্যিই খুব প্রশংসনীয়।’

উল্লেখ্য, আগামী ২ ফেব্রুয়ারি ২০২০ রবিবার বিকাল ৩টায় বইমেলা উদ্বোধন করা হবে। ছুটির দিন ব্যতীত প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। আর ছুটির দিনে বেলা ১১ টা থেকে রাত ৯টা এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত মেলা চলবে।
এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি